অগাষ্টের চতুর্থ সাপ্তাহিক লকডাউন সফলে বিশেষ পুলিশি অভিযান দ.দিনাজপুরে, আটক ৩০

সংবাদ সারাদিন, বালুরঘাট: করোনা মোকাবিলায় শুক্রবার ফের সাপ্তাহিক লকডাউন কার্যকরী হয় রাজ্য জুড়ে। সেইমত বালুরঘাট শহরেও জারি হওয়া লকডাউন সফল করতে উদ্যোগী হয় পুলিশ৷ সারাদিন ধরে বালুরঘাট শহর জুড়ে চলতে থাকে পুলিশের বিশেষ টহলদারি।

এমতাবস্থায় অভিযান চালিয়ে এদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ণ লকডাউন ভঙ্গকারী ৩০ জনকে গ্রেফতার করে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ। মূলত লকডাউন ভঙ্গ করে রাস্তায় বের হওয়া ও দোকান দেওয়ায় বালুরঘাট শহর সহ জেলার বিভিন্ন জায়গা থেকে এই ৩০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মধ্যে রয়েছে মিষ্টি ব্যবসায়ী, সেলুনের মালিক সহ সাধারণ মানুষ। তবে লকডাউন সফল করতে সবরকমভাবে তৎপর ছিল জেলা পুলিশ প্রশাসন।

করোনার সংক্রামণ রুখতে অগাষ্ট মাসের আজ চতুর্থ সাপ্তাহিক লকডাউন ছিল। আর লকডাউনের দিনে বালুরঘাট সাড়ে তিন নম্বর মোড়ে খোলা ছিল একটি মিষ্টির দোকান। খবর পেয়ে বালুরঘাট থানার পুলিশ ওই মিষ্টির দোকান থেকে দু’জনকে গ্রেফতার করে বালুরঘাট থানায় নিয়ে যায়।

এছাড়াও এদিন শহরে এক সেলুনের মালিক সেলুন খুলে বসায় তাকেও গ্রেফতার করে নিয়ে যায় এবং কিছু সাধারণ মানুষ বিনা কারণে রাস্তায় বেরিয়ে পড়েন। উপযুক্ত কারণ না দেখাতে পেরে তাদেরকেও গ্রেফতার করা হয়েছে।

সব মিলিয়ে জেলায় বিকেল ৬টা পর্যন্ত ৩০ জনকে গ্রেফতার করে পুলিশ। এদিকে শুক্রবার পূর্ণ লকডাউনের দিনে বালুরঘাট শহরের সমস্ত রাস্তাঘাট, বাজার ও গুরুত্বপূর্ণ এলাকাগুলি প্রায় জনমানবহীন ছিল।

এবিষয়ে জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত জানান, লকডাউন ভঙ্গ করায় আজ জেলায় সব মিলিয়ে ৩০ জনকে গ্রেফতার করা হয়েছে। এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। আগামী দিনেও লকডাউন ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love