কেন্দ্রের কৃষক বিরোধী বিতর্কিত বিল পাশের প্রতিবাদে ইটাহারে তৃণমূলের প্রতিবাদ মিছিল

সংবাদ সারাদিন, ইটাহার: সংসদ অধিবেশনে কেন্দ্রের বিজেপি সরকার কৃষক বিরোধী বিতর্কিত বিল পাশ করার প্রতিবাদে আন্দোলনে নামল ইটাহার ব্লক কিষাণ ক্ষেত মজুর তৃণমূল কংগ্রেস কমিটি। এদিন ইটাহারে মিছিল বের করে কিষাণ ক্ষেত মজুর তৃণমূল কংগ্রেস কমিটির নেতৃত্ব করেন মাজেদুর রহমান, নিবারণ সরকার সহ অন্যান্যরা।

তৃণমূল কংগ্রেস জেলা কো-অর্ডিনেটর তথা জেলা পরিষদের কৃষি সেচ ও সমবায় কর্মাধ্যক্ষ মোশারফ হোসেন বলেন, “আমাদের রাজ্যে যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের জন্য একাধিক উন্নয়নমূলক প্রকল্পের মাধ্যমে রাজ্যের কৃষকদের সহযোগিতা করে চলেছেন, তখন দিল্লীতে বিজেপি সরকার গতকাল রাজ্য সভায় জোর পূর্বক কৃষক বিরোধী বিল পাশ করিয়ে নিল।

এমনকি আমাদের তৃণমূলের সাংসদ ডেরেক ও ব্রায়েনের নেতৃত্বে রাজ্য সভায় আনা বিলে বাধা দিলেও তা শোনা হয়নি। কেন্দ্রীয় বিজেপি সরকার কৃষকদের স্বার্থের বিরুদ্ধে বিল পাশ করালো অথচ আমাদের রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের বাংলার ফসল বিমা যোজনা, কৃষি কাজে একাধিক যন্তপাতি দেওয়া, উন্নত মানের বীজ দেওয়া, খাজনা মকুব করা সহ একাধিক উন্নয়নমূলক প্রকল্পের মাধ্যমে কৃষিকাজের কৃষক সহযোগিতা করে চলেছে।

তাই এই বিলের আমরা বিরোধিতা করছি এবং কৃষকদের স্বার্থে আগামী দিনেও মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কেন্দ্রীয় বিজেপি সরকারের আনা কৃষক বিরোধী বিলের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাব।”

Spread the love