বৈধ্য কাগজ জমা দিয়েও ট্রেড লাইসেন্স পেতে হয়রানি, ইটাহার পঞ্চায়েত দফতরের বিরুদ্ধে সরব ব্যক্তি

সংবাদ সারাদিন, ইটাহার: ব্যবসার কাজের জন্য ট্রেড লাইসেন্স নিতে বৈধ্য কাগজপত্র জমা দিয়ে ইটাহার পঞ্চায়েত দফতরে এক মাস ধরে ঘুরেও হয়রানির শিকার হচ্ছেন এক ব্যক্তি। মঙ্গলবার ইটাহার পঞ্চায়েত দফতরের বিরুদ্ধে এমনই অভিযোগ তুললেন বানবোল গ্রামের বাসিন্দা হরদেব সরকার।

এদিন তিনি বলেন, “ইটাহার পঞ্চায়েতের অন্তর্গত বানবোল গ্রামে আমার বাড়ি। বাড়ি থেকে কয়েকশো মিটার দূরে ফাঁকা মাঠে নিজের জমিতে পোল্ট্রি ফার্ম করার জন্য ট্রেড লাইসেন্স নেওয়ার জন্য ইটাহার পঞ্চায়েত দফতরে বৈধ্য কাগজপত্র দিয়ে আবেদন করি। কিন্তু দিন দিন বিনা কারণে আমাকে ঘোরানো হচ্ছে। যা যা কাগজ পত্র চেয়েছে তা সবই দেওয়া হয়েছে।

এমনকি আমার আবেদন পত্রে প্রধান সাহেব সই করে আবার কেটে দিয়েছে। প্রায় এক মাস ধরে বিভিন্ন কারণ দেখিয়ে আমাকে ঘোরাচ্ছেন পঞ্চায়েত প্রধান। অথচ একই সংসদে আমার ও প্রধানের বাড়ি তবুও পঞ্চায়েত দফতরের আধিকারিককে পাঠানো বা নিজেও এলাকায় তদন্ত করতে যাচ্ছে না।

অথচ এলাকার আরও কয়েক জন এই ধরনের ব্যবসার জন্য ইতিমধ্যে ট্রেড লাইসেন্স পেয়ে তারা ব্যবসা শুরু করেছে। এলাকার সাধারণ মানুষের কোন অভিযোগ নেই আমার পোল্টি ফার্ম করার জন্য সকলে নো অবজেকশন কাগজে সই করে দিয়েছে। কিন্তু প্রধান বিভিন্নভাবে টাল বাহানা করে আমাকে দিচ্ছে না।”

যদিও ৬নং ইটাহার বিজেপি, সিপিএম, কংগ্রেস জোট পঞ্চায়েতের বিজেপির প্রধান অশোক বর্মণ বলেন, ওই ব্যক্তির কীধরনের কাগজ পত্র আছে তা দেখে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love