মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধনের পরই দর্শনার্থীদের জন্য খুলে গেল দঃদিনাজপুরের ৭টি ক্লাবের পূজা মণ্ডপ

সংবাদ সারাদিন, বালুরঘাট: প্রতিমা দর্শনের জন্য বুধবার থেকেই খুলে দেওয়া হল দক্ষিণ দিনাজপুর জেলার সাতটি ক্লাবের পূজা মণ্ডপ। বুধবার নবান্ন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একাধিক পূজা মণ্ডপের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই প্রতিমা দর্শনের জন্য সেইসব পূজা মণ্ডপগুলি আগাম খুলে দেওয়া হল দর্শনার্থীদের জন্য।

তবে বেশিরভাগ ক্লাবে এখনও সমস্ত কাজ সম্পন্ন হয়নি বলে জানা গিয়েছে। বালুরঘাটের কচিকলা একাডেমীতে পূজা মণ্ডপের কাজ শেষ হয়ে গিয়েছে। ফলে এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে কচিকলা একাডেমীর পুজো মণ্ডপের শুভ উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। সেই সময় পূজা মণ্ডপে উপস্থিত ছিলেন জেলাশাসক নিখিল নির্মল, জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত সহ ক্লাবের অন্যান্য সদস্যরা৷

এদিকে ষষ্ঠীর এত আগে পুজা মণ্ডপ খুলে দেওয়ায় শহরের অনেক দর্শনার্থীরাই কাজের ফাঁকে পুজো মণ্ডপে ঢুকে প্রতিমা দর্শন করে যাচ্ছেন। এবছর করোনার সংক্রমণ রুখতে আগে থেকেই এবং খোদ মুখ্যমন্ত্রীর হাতে পুজোর উদ্বোধন হওয়ায় খুশি জেলার ক্লাবগুলি।

এবিষয়ে জেলাশাসক নিখিল নির্মল বলেন, “মুখ্যমন্ত্রী আজ ভার্চ্যুয়ালভাবে জেলার সাতটি ক্লাবের পুজা উদ্বোধন করলেন। আজ আমরা বালুরঘাটের কচিকলা একাডেমীতে উপস্থিত ছিলাম।”

অন্যদিকে, কচিকলা একাডেমির সদস্য মিঠু সাহা বলেন, “এই প্রথম মুখ্যমন্ত্রীর হাতে পূজার উদ্বোধন করা হল। যার ফলে আমরা খুবই আনন্দিত হয়েছি। এটা আমাদের কাছে একটা বিশাল পাওনা। আগে পুজো মণ্ডপ খুলে দেওয়ায় খুব ভাল হল। মানুষের ভিড় কম হবে।”

একজন দর্শনার্থী অঙ্কিতা সেন বলেন, “বাড়ির কাছে দুর্গাপূজার উদ্বোধন করা হল। তাই আজ দেখতে এসেছি৷ খুব ভালো লাগছে। এতদিন করোনার জন্য সব আনন্দ চলে গিয়েছিল। এখন একটু আনন্দ লাগছে৷”

প্রসঙ্গত, এদিন ক্লাবগুলির সামনে জায়েন্ট স্ক্রিনের মাধ্যমে ভিডিও কনফারেন্স-এর ব্যবস্থা করা হয়। বালুরঘাটের কচিকলা একাডেমি, প্রগতী সংঘ, থানাপাড়া মহিলা সমিতি, হিলির সীমান্ত শিখা, বিপ্লবী সংঘ এবং গঙ্গারামপুরের ফুটবল মাঠ ও গঙ্গারামপুর ব্লকপাড়া নাট‍্য সংসদের পুজো মণ্ডপ উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

Spread the love