রাজ্যের সেরা তালিকায় পিছিয়ে গেল বালুরঘাট জেলা সদর হাসপাতাল

সংবাদ সারাদিন, বালুরঘাট : রাজ্যে সেরা হাসপাতালের তালিকায় তৃতীয় স্থান পেল বালুরঘাট জেলা সদর হাসপাতাল। ২০১৮ সালে রাজ্যে প্রথম স্থান পেয়েছিল বালুরঘাট হাসপাতাল। তবে এ বছর প্রথম স্থান না পেলেও, প্রথম তিনে থাকায় খুশি। রাজ্য স্বাস্থ্য দফতরের ও কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের বিচারে স্বাস্থ্য পরিষেবায় সুশ্রী কায়াকল্প প্রকল্পে এই তালিকা প্রকাশ করা হয়েছে।

সূত্রের খবর, যারা সমস্ত হাসপাতালগুলির অভ্যন্তরীণ ও বাহ্যিক পরিচ্ছন্নতা, জীবাণুনাশক ব্যবস্থা, সচেতনতা,পরিষেবা সহ মোট ছয়টি বিষয় বিশেষভাবে পর্যবেক্ষণ করে তার একটি রিপোর্ট রাজ্য স্বাস্থ্য দপ্তরে পাঠায়। বিভিন্ন অভ্যন্তরীণ পরিষেবার ভিত্তিতেই এই বিচার করা হয়। রাজ্য স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে বেশ কয়েকমাস আগে জেলার হাসপাতালগুলিতে একটি বিশেষ টিম ভিজিট করে।

এই তালিকার শীর্ষে রয়েছে শিলিগুড়ি হাসপাতাল। ৯১.৯ শতাংশ নম্বর পেয়ে প্রথম স্থানে শিলিগুড়ি হাসপাতাল। ৮৮.৫শতাংশ নম্বর পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে এম আর বাঙ্গুর হাসপাতাল। ৮৬.৭ শতাংশ নম্বর পেয়ে বালুরঘাট হাসপাতাল রয়েছে তৃতীয় স্থানে।

প্রসঙ্গত ২০১৮ সালে রাজ্যে প্রথম স্থান পেয়েছিল বালুরঘাট হাসপাতাল। তবে এ বছর প্রথম স্থান না পেলেও, প্রথম তিনে থাকায় খুশি সকলে। প্রথম তিনে থাকায় পুরস্কার স্বরূপ তিন লক্ষ টাকা পুরষ্কার মিলবে বলে জানিয়েছেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

Spread the love