শিশু মনে আতসবাজির অভাব পূরণ, রায়গঞ্জে পটাকা চকোলেট বানিয়ে চমক মোদক দম্পতির

সংবাদ সারাদিন, রায়গঞ্জ: দীপাবলিতে হাইকোর্ট নিষিদ্ধ করেছে বাজি। তাতে কি হয়েছে! বাজি চকোলেট খেয়ে আনন্দ করুন দীপাবলিতে। আচমকা পটাকা চকোলেট বাজারে এনে চমকে দিলেন রায়গঞ্জের কলেজপাড়ার বাসিন্দা শুভদীপ ও সুদীপ্তা মোদক। ঘরোয়া উপকরণ ব্যবহার করেই তৈরি করে ফেললেন তুবড়ি, চড়কি, তারাবাতির ও চকোলেট বোমার আদলে নানান সুস্বাদু চকোলেট।

উত্তর দিনাজপুর জেলাবাসীর আলোর উৎসব দীপাবলিকে আরও রঙিন করতে ও শিশুমনে আতসবাজির চাহিদা পূরণে এই অভিনব উদ্যোগ বলে জানাচ্ছেন পেশাদারী শেফ শুভদীপ ও সুদীপ্তা মোদক। টেলিফোন বা হোয়াটসঅ্যাপে অর্ডার দিলেই বাড়িতে পৌঁছে যাবে লঙ্কা বোম, তুবড়ি, ও চকোলেট বোমার আদলে তৈরি প্যাকেট ভর্তি চকোলেট। দামও মধ্যবিত্তের নাগালের মধ্যেই।

আলোর উৎসব দীপাবলিতে এবারে করোনা আবহে থাকছেনা আতসবাজির ব্যাবহার। কলকাতা হাইকোর্টের নির্দেশে বন্ধ রয়েছে বাজি বাজার। বারুদের ধোঁওয়ায় করোনা আক্রান্তদের শ্বাসকষ্টের সমস্যা বেড়ে যেতে পারে, এমনই আশঙ্কা প্রকাশ করছেন চিকিৎসক ও পরিবেশবিদরা। ফলে আসন্ন দীপাবলিতে দেখা মিলবেনা বারুদের তৈরি তুবড়ি, চড়কি, তারাবাতির মতো রঙিন আতসবাজির।

তবে রায়গঞ্জ শহরের আট থেকে আশি সকলের মন ভালো করতে বিস্কুট, চকোসের মতো উপকরণ ব্যাবহার করে নানান রকমের সুস্বাদু চকোলেট বানিয়ে ফেলেছেন রায়গঞ্জ শহরের কলেজপাড়ার বাসিন্দা শুভদীপ ও সুদীপ্তা মোদক।

Spread the love