Breaking News

‘হিলি-টুরা করিডর’ তৈরি, বাংলাদেশের প্রধানমন্ত্রীকে চিঠি পাঠালেন বালুরঘাটের সাংসদ

সংবাদ সারাদিন, বালুরঘাট : হিলি থেকে মেঘালয়ের মহেন্দ্রগঞ্জ পর্যন্ত করিডর তৈরির জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে চিঠি পাঠালেন পাঠালেন বালুরঘাটের সংসদ সুকান্ত মজুমদার।

দক্ষিণ দিনাজপুরের হিলি থেকে মেঘালয়ের মহেন্দ্রগঞ্জ পর্যন্ত “হিলি-টুরা করিডর” তৈরিতে সম্মতির জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি পাঠালেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। ইতিমধ্যেই গত ১৭ ডিসেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়াল বৈঠক হয়। সেই বৈঠকে বাংলাদেশের মধ্যে দিয়ে “হিলি টুরা করিডর” এর প্রস্তাব জানান ভারতের প্রধানমন্ত্রী। সেই কাজের দ্রুত সম্মতির জন্য এদিন বাংলাদেশের প্রধানমন্ত্রীকে চিঠি পাঠান বালুরঘাটের সংসদ।

এবিষয়ে বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার জানান, বাংলাদেশের মধ্যে দিয়ে এই করিডর স্থাপিত হলে দেশের উত্তর-পূর্ব রাজ্যগুলির দূরত্ব কমবে, দেশের সাথে যোগাযোগ ব্যবস্থা ভালো হলে উত্তর-পূর্বের রাজ্যগুলোর উন্নয়ন হবে। পাশাপাশি তিনদিক সীমান্ত ঘেরা দক্ষিণ দিনাজপুরের ও যোগাযোগ ব্যবস্থা এবং অর্থনৈতিক উন্নয়ন হবে বলে জানান সাংসদ সুকান্ত মজুমদার।