Breaking News

দুই শিশু সন্তানকে ফিরে পেতে বালুরঘাটে প্রশাসনিক ভবনে ধর্নায় মা

সংবাদ সারাদিন, বালুরঘাট : নিজের ২ সন্তানকে ফিরে পেতে বালুরঘাট জেলা প্রশাসনিক ভবনের সামনে ধর্নায় বসলেন বুনিয়াদপুরের এক গৃহবধূ। সোমবার দুপুরে জেলা প্রশাসনিক ভবনের মূল গেটের সামনে ধর্নায় বসেন। ধর্নার বসায় খবর খবর পেয়ে ঘটনাস্থলে আসে বালুরঘাট থানার আইসি অরিন্দম মুখোপাধ্যায় সহ বিশাল পুলিশ বাহিনী। পরে আইসির আশ্বাসে ধর্না তুলে নেন ওই গৃহবধূ। পরে ওই গৃহবধূ বালুরঘাট সদর মহকুমা শাসকের কাছে সার্চ অভিযোগ দায়ের করেন। পুরো ঘটনা খতিয়ে দেখছে পুলিশ প্রশাসন।

জানা গেছে, ওই গৃহবধূর নাম শিল্পি ব্যানার্জি সরকার(২৯)। বাড়ি বংশীহারী থানার বুনিয়াদপুর কোর্ট মোড় এলাকায়। স্বামীর নাম সৌমক সরকার। বাড়ি বুনিয়াদপুরের দক্ষিণপাড়া এলাকায়। প্রায় ৯ বছর আগে তাদের বিয়ে হয়। তাদের দুটি সন্তান রয়েছে। ছেলের বয়স প্রায় ৯ বছর। মেয়ের বয়স ৩ বছর। এদিকে বিয়ের পর থেকেই পণ ও নানা বিষয়ে অশান্তি লেগেই থাকত। অবশেষে লকডাউনের মধ্যে (এপ্রিল মাসে) অশান্তির জেরে স্ত্রীকে বাড়ি থেকে বের করে দেয় স্বামী সহ শ্বশুর বাড়ির লোক। এমনকি দুই সন্তানকে আটকে রেখে দেওয়ার অভিযোগ ওঠে শ্বশুর বাড়ির বিরুদ্ধে। এদিকে দুই শিশুকে ফিরে পেতে ওই গৃহবধূর থানা, আদালত এমনকি চাইল্ড লাইনের দ্বারস্থ হয়েছিলেন। এমনকি কোলের মেয়ে সন্তানকে মায়ের কাছে রাখার নির্দেশ দেয় চাইল্ড ওয়েল ফেয়ার কমিটি৷ তবে লাভ কিছু হয়নি। শিল্পীদেবীর কাছ থেকে দুই সন্তানকে কেড়ে নেওয়া হয়। এবং তাদের আর ফেরত দেওয়া হয়নি। নানা জায়গায় জানিয়েও ওই দুই শিশুকে ফিরে পাননি তিনি। ছয়মাস ধরে শিশুকে না পেয়ে অবশেষে এদিন বালুরঘাট জেলা প্রশাসনিক ভবনের সামনে ধর্নায় বসে সে মহিলা সহ তার মা। অবশেষে ঘটনাস্থলে বালুরঘাট থানার আইসি সহ পুলিস এসে আশ্বাস দেয়। পুলিস থানায় নিয়ে গিয়ে তার সন্তানিদের ফিরে পাওয়ার উপযুক্ত পরামর্শ দিলে অবশেষে ধর্না তুলে নেন ওই মহিলা।

এবিষয়ে ধর্নায় বসা ওই গৃহবধূ শিল্পী ব্যানার্জি সরকার বলেন, আমি দীর্ঘ ছয়মাস ধরে আমি শ্বশুর বাড়িতে গিয়েও আমার সন্তানদের দেখতে পাইনি। ওরা কোথাও সরিয়ে রেখেছে। পাশাপাশি আমি থানা, আদালত, চাইল্ড লাইন সহ আধিকারিকদের জানিয়েও কোন সুরাহা হয়নি। এদিকে আমার ছোট মেয়ে মাতৃদুগ্ধ পান করে। সেই শিশু আমাকে না পেয়ে তার ক্ষতির আশঙ্কা করছি। তাই আজ বালুরঘাটে ধর্না দেয়। আজকে ফের আমার সন্তানদের ফিরে পেতে এসডিও-এর কাছে আবেদন জানিয়েছি।

এবিষয়ে বালুরঘাট থানার আইসি অরিন্দম মুখ্যোপাধ্যায় বলেন, ওই মহিলাকে থানায় এনে বুঝিয়েছি। সন্তানদের ফিরে পেতে আইনের দ্বারা যে সব পদ্ধতি রয়েছে তা জানিয়েছি। এখন আদালত যেটা ভালো বুঝবেন, সেটাই হবে।

অন্যদিকে এবিষয়ে ওই গৃহবধূর স্বামী সৌমক সরকারকে ফোন করেও পাওয়া যায়নি।