বালুরঘাটে শুরু হল শ্রমিক মেলা ২০২১, উদ্বোধন করলেন মন্ত্রী গোলাম রব্বানী

সংবাদ সারাদিন, বালুরঘাট : করোনা মহামারী কাটিয়ে স্বল্প পরিসরে শুরু হল বালুরঘাট শ্রমিক মেলা। শ্রমিকদের উন্নয়নে শ্রম দপ্তর ও রাজ্য সরকারের উদ্যোগে বালুরঘাটে শুরু হয়েছে শ্রমিক মেলা ২০২১। বালুরঘাট শহরের গুলমোহরে আজ ৪ঠা ও আগামীকাল ৫ জানুয়ারি দু-দিন চলবে এই শ্রমিক মেলা। সোমবার বেলা ৩টে নাগাদ মঞ্চে প্রদীপ প্রজ্জ্বলের মাধ্যমে শ্রমিক মেলার শুভ সূচনা করেন শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানী। উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন প্রতিমন্ত্রী বাচু হাঁসদা, অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) জিতিন যাদব, আইএনটিইউসির জেলা সভাপতি মজুরুদ্দিন মণ্ডল, শ্রম দপ্তরের একাধিক আধিকারিক সহ তৃণমূল নেতা ও বিশিষ্টজন।

এই শ্রমিক মেলায় টেগোর সোসাইটি ফর রুরাল ডেভেলপমেন্ট, ক্রেতা সুরক্ষা দপ্তর, জেলা আইনি পরিষেবা কেন্দ্র, জেলা চাইন্ড লাইন, উদ্যান পালন দপ্তর সহ মোট ১৮টি স্টল রয়েছে।

রাজ্যের শ্রমদপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রাব্বানী বলেন, “মহামারী পরিস্থিতি কাটিয়ে উঠে আমরা শ্রমিক মেলার আয়োজন করতে পারব তা প্রথমে ভাবতে পারিনি, তবে অবশেষে আমরা শ্রমিক মেলার আয়োজন করতে পেরেছি তবে তা স্বল্প পরিসরে। প্রায় এক বছর ধরে করোনা মহামারী চলার ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শ্রমিক সম্প্রদায়ের মানুষেরা। করোনার দাপটে আমরা দেখেছিলাম রাজ্য থেকে প্রচুর শ্রমিক ভিন রাজ্যে চলে যাচ্ছে তখন সে সব শ্রমিকদের রাজ্যে ফিরিয়ে আনার জন্য মুখ্যমন্ত্রীর নির্দেশে বিভিন্ন স্কিম চালু করেছিলাম শ্রম দপ্তরের প্রকল্পে নাম নথিভুক্ত করনের জন্য কিছু সমস্যা দেখা দিয়েছিল তা কাটিয়ে ওঠার জন্য দ্রুত সমস্যার সমাধান করার নির্দেশ দিয়েছি।”

Spread the love