Breaking News

বালুরঘাটে আইন অমান্য মামলায় জামিন নিলেন বিজেপি নেতা সায়ন্তন বসু

সংবাদ সারাদিন, বালুরঘাট : পুরনো একটি মামলায় জামিন নিতে সোমবার দুপুরে বালুরঘাট জেলা আদালতে হাজিরা দিতে আসেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। বছর খানেক আগে বালুরঘাটে একটি বিক্ষোভে অংশগ্রহণ করেছিলেন তিনি সহ অন্যান্য জেলা নেতৃত্বরা। আইন অমান্য করে মিছিল ও সভায় অংশগ্রহণ করায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছিল পুলিশ। সেই মামলায় অন্যান্য বিজেপি নেতারা জামিন নিলেও সায়ন্তন বসু জামিন নেননি৷ আজ বালুরঘাট জেলা আদালতে ২০০ টাকা বন্ডে জামিন পান তিনি। এদিন সায়ন্তন বসুর পাশাপাশি আদালতে যান বিজেপির জেলা সভাপতি বিনয় কুমার বর্মন, বিজেপির রাজ্য কমিটির সদস্য নীলাঞ্জন রায়, সাধারণ সম্পাদক বাপি সরকার সহ অন্যান্য জেলা নেতৃত্বরা৷

প্রসঙ্গত, গত বছর ১২ জানুয়ারি বালুরঘাটে সিএএ-র সমর্থনে একটি মিছিল ও সভা করা হয়৷ বালুরঘাট জেলা প্রশাসনিক ভবনের সামনে সভা অনুষ্ঠিত হয়৷ সেদিনের সেই সভার অনুমতি ছিল না। বালুরঘাট প্রশাসনিক ভবন চত্বরে ১৪৪ ধারা জারি করা হয়েছিল। প্রশাসনিক নির্দেশিকাকে উপেক্ষা করে মিছিল ও জমায়েত করে সভা করায় পুলিশ বিজেপির রাজ্য সম্পাদক সায়ন্তন বসু সহ একাধিক বিজেপি নেতার নামে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে। সেই মামলায় অন্যান্য বিজেপি কর্মী সমর্থকরা জামিন নিয়েছিলেন। শুধুমাত্র জামিন নেননি সায়ন্তন বসু। অবশেষে আজ তিনি বালুরঘাটে জেলা আদালতে গিয়ে জামিন নেন।

এদিকে আজ আদালত চত্বরে এসেই রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন সায়ন্তন বসু। রাজ্যের বিভিন্ন জায়গায় বিজেপি কর্মীদের ওপর আক্রমণেরও প্রতিবাদ করেন তিনি মেদিনীপুর, মালদা এবং আসানসোলে গুলিচালনার ঘটনাতেও তীব্র কটাক্ষ করেন।