‘দক্ষিণ নয় উত্তর চাই’ দাবিতে গণ সংগ্রাম কমিটির তরফে বিক্ষোভ সহ ভোট বয়কটের ডাক ইটাহারের ৫টি গ্রামের মানুষ

সারাদিন, ইটাহার: দীর্ঘদিনের গ্রামবাসীদের দাবি পূরণ না হওয়ায় আসন্ন বিধানসভা ভোট বয়কটের ডাক দিল ইটাহারের বাসিন্দারা। বুধবার সকালে এমনি ঘটনায় তোলপার হয়েছে উত্তর ও দক্ষিণ দিনাজপুরের রাজনীতি। এদিন ‘দক্ষিণ নয় উত্তর চাই’ গণ সংগ্রাম কমিটির পক্ষ থেকে বর্তমান রাজ্য সরকার জেলা প্রশাসনের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনে বিক্ষোভ প্রদর্শন করে আসন্ন বিধানসভা ভোটে এলাকার শতাধিক পরিবার ভোট বয়কটের ডাক দেন।

উল্ল্যেখ্য, দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের সৈয়দপুর গ্রাম পঞ্চায়েতের বেজপুকুর, বিমলপাড়া, ভবানীপুর, কুরমানপুর, পশ্চিম সৈয়দপুর এই ৫টি গ্রাম প্রায় শতাধিক পরিবারের সদস্যরা ‘দক্ষিণ নয় উত্তর চাই’ এই দাবি জানিয়েছেন বর্তমান রাজ্য সরকার ও জেলা প্রশাসনের কাছে। কিন্তু ভোট আসে ভোট যায় প্রতিশ্রুতিই সার। কাজের কাজ কিছু হয় না।

এলাকার মানুষদের পুলিশ প্রশাসনের সাহায্য নিতে উত্তর দিনাজপুর জেলার ইটাহার থানায় আসতে হয়। আর প্রশাসনিক কাজের জন্য দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট সহ হরিরামপুরে যেতে হয়। ফলে সমস্যায় পরতে হয় এলাকার মানুষদের। কিছুদিন আগে ইটাহার ব্লক ও জেলা প্রশানের দফতরে বিক্ষোভ দেখান ও স্মারকলিপি জমা দেন আধিকারিক দের হাতে। তবুও দীর্ঘ দিনের সমস্যা সমাধান না হওয়ায় আসন্ন বিধানসভা ভোট বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন এলাকার বাসিন্দারা।

তারা আরও জানিয়েছেন, আমরা এই বছর ভোট বয়কট করলাম এবং কোন রাজনীতি দলের নেতাদের আমাদের এই গ্রামে  প্রবেশ করে ভোট প্রচার বা দেওয়াল লিখন করতে দিব না। যতদিন আমাদের এই দাবি পূরণ না হবে। ততদিন আমরা এই ভাবে আন্দোলন চালিয়ে যাব। সামনের ভোট আর এই ভোট ব্যাঙ্কের অস্বস্তি কাটিয়ে কি ভাবে রাজনৈতিক দলগুলি এই বঞ্চিত গ্রামের মানুষদের ভোট মুখী করবে সেই দিকে তাকিয়ে উত্তর দিনাজপুর জেলার রাজনৈতিক মহল।

Spread the love