রক্ত সংকট মেটানোর বার্তা দিতে সচেতনতামূলক প্রচার অভিযান ইটাহারে

সংবাদ সারাদিন, ইটাহার: করোনা আবহে আসন্ন বিধানসভা নির্বাচনের সময়কালে জেলা ব্লাড ব্যাঙ্কে রক্ত সংকট দুর করতে ও বিভিন্ন রাজনৈতিক দলের স্লোগানের মাধ্যমে যাতে রক্ত দানের কথা সাধারণ মানুষকে জানানো হয় তাই বিশেষ প্রচার অভিযান করা হল ইটাহারে।

শুক্রবার দুপুরে উত্তর দিনাজপুর জেলার অন্যান্য ব্লকের পাশাপাশি ইটাহার ব্লকের সদর ইটাহার বাসস্ট্যান্ড চত্ত্বরে ডিস্ট্রিক ভলান্টারী ব্লাড ডোনার্স ফোরামের উদ্যোগে এই বিশেষ সচেতনতামূলক প্রচার অভিযান করা হয়। সংগঠনের সদস্যরা বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে হাতে প্ল্যাকার্ড নিয়ে এলাকার সাধারণ মানুষকে স্বেচ্ছায় রক্তদান করে ব্লাড ব্যাঙ্কে রক্ত সংকট মেটানোর বার্তা দেন।

এই বিষয়ে ব্লাড ডোনার্স ফোরামের জেলা সম্পাদক সুব্রত সরকার বলেন, “যে কোনও নির্বাচনের মূহুর্তে সকল মানুষজন ব্যস্ত থাকে। ফলে এই নির্বাচনের সময় জেলা ব্লাড ব্যাঙ্কে চরম রক্ত সংকট দেখা দেয়। তাই বিভিন্ন রাজনৈতিক দলের ভোট প্রচারের স্লোগানে যাতে মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতে ও ব্লাড ব্যাঙ্কের রক্ত সংকট দুর করতে সাধারণ মানুষকে স্বেচ্ছায় রক্ত দানে এগিয়ে আসার জন্য আহ্বাবান জানান।”

এটার তাদের প্রচারের লক্ষ্য। এই প্রচার অভিযান জেলা জুড়ে ২৫শে মার্চ থেকে আগামী ১৫ই এপ্রিল পর্যন্ত চলবে বলে জানা গেছে। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ডিস্ট্রিক ভলান্টারী ব্লাড ডোনার্স ফোরামের জেলা সম্পাদক সুব্রত সরকার, ফোরামের সদস্য প্রদিপ্ত ঘোষ, কুশ বর্মণ এবং প্রবীর দেবনাথ সহ অন্যান্যরা।

Spread the love