প্রত্যেক রাজনৈতিক দলের কাছে একাধিক দাবিতে বালুরঘাটে সাংবাদিক বৈঠকে স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা

সংবাদ সারাদিন, বালুরঘাট: শুধুমাত্র নিজেদের ইশতেহার বা রাজনৈতিক প্রচার নয়। এবার প্রচারে জেলার স্বেচ্ছাসেবীদের তুলে ধরা একাধিক দাবি প্রত্যেক রাজনৈতিক দলকে প্রচার ও ইশতেহারে রাখার আবেদন করল দক্ষিণ দিনাজপুর জেলার ৫০টি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। মূলত জেলার পরিবেশ সহ মোট ২৪ টি জ্বলন্ত সমস্যা ভোট প্রচারে তুলে ধরতে ও তাঁর সমাধানের দাবিতে রাজনৈতিক দলের প্রতিনিধিদের হাতে আভা নামক সংগঠনের তরফে দাবি পত্র তুলে দিতে চলেছে সদস্যরা। রবিবার দুপুরে বালুরঘাট কল্যাণীঘাট এলাকায় বৈঠক ও সাংবাদিক সম্মেলন থেকে এমনটাই জানানো হয়েছে।

দক্ষিণ দিনাজপুর জেলার একাধিক ইস্যুর উন্নতি নিয়ে জেলার সমস্ত রাজনৈতিক দলগুলির কাছে আবেদন জানালেন জেলার প্রায় ৫০টি স্বেচ্ছাসেবী সংগঠন। এদিন বালুরঘাটের কল্যানী হলের কাছে একটি সভাকক্ষে প্রেস মিট করে ওই দাবিগুলি জানানো হয়। মূলত দক্ষিণ দিনাজপুর জেলা পিছিয়ে পড়া জেলা হিসেবে পরিচিত। উন্নতির নানা সম্ভাবনা থাকা সত্ত্বেও বহু কাজ হয়নি। এবার যে দলই ক্ষমতায় আসুক, তাদের কাছে সেই দাবিগুলি পূরণের আবেদন জানানো হয়।

প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুর জেলার আত্রেয়ী, পূণর্ভবা ও খাঁড়িগুলি সংস্কার হয়না। যার ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। এছাড়াও হিলি-তুরা করিডর স্থাপন, রেলস্টেশনে উন্নতকরণ এবং মেডিকেল কলেজ সহ মোট ২৪টি দাবি জানানো হয়েছে।

এবিষয়ে দক্ষিণ দিনাজপুর জেলার একটি সংগঠনের সদস্য বিশ্বজিৎ প্রামাণিক ও দীপক মণ্ডল বলেন, “আমাদের জেলায় রেল, এয়াপোর্ট, মেডিকেল কলেজ, পরিবেশের নানা বিষয় বিভিন্ন ভাবে বঞ্চিত হয়েছে। এতদিন সেগুলির কোনও উন্নয়ন হয়নি। তাই এবারের ভোটে আমাদের সেই দাবিগুলি রাখা হল। যাতে যে রাজনৈতিক দল ক্ষমতায় আসুক, তারা যাতে সেই দাবিগুলি পূরণ করে।”

Spread the love