ঘূর্ণিঝড়ে দেওয়াল চাপা পড়ে মৃত্যু কুমারগঞ্জের বৃদ্ধা, আহত আরও বেশ কয়েকজন

সংবাদ সারাদিন, কুমারগঞ্জ: বৃহস্পতিবার রাতে ঘুর্নিঝড় বা কালবৈশাখী ঝড়ে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে কুমারগঞ্জ ব্লক জুড়ে। হাজার হাজার মাটির বাড়ি ভেঙে পড়েছে। টিনের চাল উড়ে গিয়েছ। বহু বাড়ির টিনের চাল উড়ে গিয়েছে। গাছের ডাল ভেঙে বহু রাস্তা অবরোধ এবং বিদ্যুতের খুঁটিগুলিরও বিপর্যস্ত হয়ে পড়েছে। ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ ব্লকের বিস্তীর্ণ এলাকা। ঘূর্ণিঝড়ে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল এক বৃদ্ধার, আহত বেশ কয়েকজন। মৃতের নাম মেলছো সরেন(৬০)। আহত হয়েছেন রবি মার্ডি(৬৫)। রাহুল মুর্মু(১২), গঙ্গামণি হেমব্রম(৩) এবং মা বিশামণি মার্ডি(৩৬)।

গতকাল রাতে সুপার সাইক্লোন বয়ে যায় দক্ষিণ দিনাজপুর জেলার বিস্তীর্ণ এলাকা দিয়ে। ঝড়ে তপন ও বালুরঘাট ব্লকের বেশ কিছু এলাকা কমবেশি ক্ষতিগ্রস্ত হলেও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে জেলার কুমারগঞ্জ ব্লক। মাত্র ১০মিনিটের এই ঝড়ে কার্যত যুদ্ধ বিধ্বস্ত এলাকায় পরিণত হয়েছে কুমারগঞ্জের ভোঁওর এলাকা। দু-একটি বাড়ি বাদে প্রায় সব বাড়ির চালা উড়ে গিয়েছে। রাস্তার উপর গাছ ও বিদ্যুতের খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ যোগাযোগ বিচ্ছিন্ন। দুর্ভাগ্যবশত এই ঝড়ে কুমারগঞ্জের ভোঁওর গ্রাম পঞ্চায়েতের খাঁড়িপাড়ায় ইন্দিরা আবাস যোজনার ঘর চাপা পড়ে মৃত্যু হয় এক বৃদ্ধার। জখম হয়েছেন মৃতার স্বামী সহ পরিবারের অন্যান্য সদস্যরা। আহতদের চিকিৎসা চলছে কুমারগঞ্জ গ্রামীণ হাসপাতালে।

আজ সকালে ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে মৃতের পরিবারের সঙ্গে দেখা করেন বালুরঘাট লোকসভার সাংসদ সুকান্ত মজুমদার। যত দ্রুত সম্ভব প্রশাসনের কাছে সরকারিভাবে ক্ষতিগ্রস্ত মানুষদের ত্রাণসামগ্রী ব্যবস্থা করার আর্জি জানিয়েছেন সংসদ। এছাড়া স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকেও ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর অনুরোধ জানিয়েছেন তিনি।

Spread the love