Breaking News

রাস্তার দাবিতে ভোট বয়কটের ডাক, ক্ষোভে অবরোধ-বিক্ষোভ বংশীহারীবাসীর

সংবাদ সারাদিন, বংশীহারী: ভোট আসে ভোট যায়, সমস্যার সমাধান হয় না নুরপুরবাসীর। রাস্তার দাবিতে ভোট বয়কটের ডাক দিল নুরপুর সহ পাঁচটি গ্রামের বাসিন্দা। এদিকে ভোট বয়কটের ডাক দিয়ে মঙ্গলবার বংশীহারী ব্লকের নুরপুরে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল শতাধিক গ্রামের মহিলা থেকে পুরুষ। এদিকে পথ অবরোধের জেরে যান চলাচল পুরো বন্ধ হয়ে যায়।

জানা গেছে, বংশীহারী ব্লকের নুরপুর থেকে মহদীপুর পর্যন্ত ছয় কিলোমিটার রাস্তা ১৯৪৭ সাল অর্থাৎ স্বাধীনতার পর থেকে মাটির। ভোটের সময় শুধু মেলে আশ্বাস৷ ভোট মিটলেই আশ্বাসও চাপা পড়ে যায়। এদিকে গ্রামের একমাত্র রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল থাকলেও তা পাকা করা হয়নি। এখনও গ্রামের চলাচলের একমাত্র রাস্তাটি পাকা রাস্তা না হওয়ায় ক্ষোভ এলাকাবাসীদের। ৩৪ বছরের বাম জামানা ও ১০ বছর তৃণমূল জামানাতেও রাস্তা না হওয়ায় মূলত বামফ্রন্ট সহ তৃণমূল সরকারকে দায়ী করছেন এলাকাবাসীরা। সেই কারণে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে ভোট বয়কটের হুমকি দেয় এলাকার লোকজন।

আরও জানা গিয়েছে, শুধু নুরপুর নয় মহদীপুর সহ প্রায় ৫-৬ টি গ্রামের বাসিন্দারা ভোট বয়কটের ডাক দিয়েছেন। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে যায় বংশীহারী থানার পুলিশ ও প্রশাসন। এদিকে পুলিশ প্রশাসনের আশ্বাসে পর অবরোধ তোলে ক্ষুব্ধ গ্রামবাসীরা। যদিও নির্বাচনী আচরণ বিধি লাগু থাকায় এনিয়ে প্রশাসনের কোনও বক্তব্য পাওয়া যায়নি৷