বালুরঘাট কামারপাড়ায় তৃণমূল প্রার্থীর সমর্থনে জনসভায় সাধারণ মানুষকে করোনা নিয়ে সচেতন করলেন অভিনেতা দেব

সংবাদ সারাদিন, বালুরঘাট: করোনা যে হারে বাড়ছে সকলের মাস্ক পড়ে থাকুন। যারা মাস্ক পড়ে নেই পকেটে রুমাল করে রেখেছেন তারা পকেট থেকে বের করে তা পড়ে ফেলুন। কারণ নেতাদের কাজ হচ্ছে মানুষকে বাঁচিয়ে রাখা। আমাদের দায়িত্ব আপনারা যেন বেঁচে থাকেন। নির্বাচন আসবে নির্বাচন যাবে, তার জন্য আপনাদের বেঁচে থাকতে হবে। সোমবার দুপুরে বালুরঘাট ব্লকের অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের কামারপাড়া হাটে বালুরঘাট বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শেখর দাসগুপ্তের সমর্থনে এসে সাধারণ মানুষকে এমনভাবে করোনা নিয়ে সচেতন করলেন অভিনেতা দেব বা দীপক অধিকারী।

এদিনের জনসভা থেকে অভিনেতা দেব আরও বলেন, ২০১৪ আর ২০২১-র নির্বাচনটা সস্পূর্ণ আলাদা। কেউ কাজ নিয়ে কথা বলছেন না। কেউ বলছে না আমরা যদি সরকারে আসি এই কাজগুলো করব। ভোট প্রচারে শুধুমাত্র কে চোর আর কে চোর নয় এই নেই বলা হচ্ছে। এমনকি ধর্ম নিয়ে রাজনীতি করা হচ্ছে। আপনি হিন্দু না মুসলিম তা নিয়েও রাজনীতি হচ্ছে। আমার এই জায়গাটাই সত্যি আপত্তি রয়েছে। এই নির্বাচনটা কোনও মন্দির বা মসজিদ বানানোর জন্য নয়। এই নির্বাচনকে হচ্ছে বাংলার প্রত্যেকটি মানুষকে ভাল রাখার নির্বাচন। সে হিন্দু হোক বা মুসলিম হোক বা খ্রিস্টান হোক। এবারের নির্বাচনে হিন্দু নেতারা হিন্দুদের বোঝাচ্ছেন যে আপনারা সুরক্ষিত নয়, তাই আপনি আমাদেরকে ভোট দিন। ওইদিকে একই ভাবে মুসলিম নেতারা মুসলিমদের বলছেন আপনার সুরক্ষিত নেই আপনি আমাদের ভোট দিন। আমরা আপনাকে সুরক্ষিত রাখব। এই জায়গা থেকেই আমার প্রশ্ন আমাদের দেশে তাহলে কারা সুরক্ষিত। আসলে আমাদের দেশে সব থেকে বেশি সুরক্ষিত এইসব নেতারা। যারা হিন্দু মুসলিম করে ভোটটা নিয়ে যায় মানুষের কথা ভাবে না। যখন পরিযায়ী শ্রমিকরা দিনের-পর-দিন হেঁটে হেঁটে বাড়ি ফিরছিলেন, অনেকে না খেতে পেয়ে মারা গেছেন, অনেকে রাস্তায় মারা গেছে, তখন এইসব হিন্দু নেতারা কোথায় ছিলেন, তখন এসব মুসলিম নেতারাই কোথায় ছিলেন। কেউ তো তাদের বাঁচাতে যাননি। তাহলে আজকে কি করে বলতে পারে হিন্দুরা সুরক্ষিত নেই? মানুষ যখন বিপদে পড়ে তখনই নেতা-মন্ত্রীদের দরকার সত্যি পড়ে।

কিন্তু তখন এইসব নেতারা বাড়ির দরজা বন্ধ করে বাড়িতে বসে ছিল। তারা এখন বলছে হিন্দুরা সুরক্ষিত নেই। কেন এখন এই সব বলছেন জানেন? কারণ এখন নির্বাচন চলছে। মানুষকে ধর্মের সুড়সুড়ি দিয়ে ভোট কামান খুব সহজ। কাজের সময় সত্যিই কাউকে পাওয়া যায় না। সেই সময় দায়িত্ব নিয়ে বলছি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি গোটা রাজ্য চুষে ফেলেছিলেন। আজ সবটাই ধর্ম নিয়ে হয়ে গেছে। তাই আবারও বলছি এই নির্বাচনটা কোন মন্দির বা মসজিদ বানানোর জন্য নয় নির্বাচনটা হচ্ছে মানুষকে ভাল রাখার মানুষকে সুখে রাখার। যদি ধর্ম যেতে তাহলে মানুষ হেরে যাবে। আর যদি মানুষ যেতে তাহলে ধর্ম বেঁচে থাকবে, আপনারা বেঁচে থাকবেন, রাজ্য বেঁচে থাকবে।

এদিন এই জনসভায় অভিনেতা দেব ছাড়াও হাজির ছিলেন রাজ্যসভার সাংসদ তৃণমূল নেত্রী অর্পিতা ঘোষ, বালুরঘাট বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শেখর দাসগুপ্ত, বালুরঘাট ব্লক তৃণমূল সভাপতি অরূপ কুমার সরকার সহ অন্যান্য নেতৃত্বরা।

এদিন প্রথমে কামারপাড়া হাটখলায় বালুরঘাট বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শেখর দাসগুপ্তের সমর্থনের জনসভা করেন। এরপর চলে যান বুনিয়াদপুর। সেখানে হরিরামপুরের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রের সমর্থনে জনসভা করেন। সেখান থেকে পতিরাম ফুটবল ময়দানে আসেন। সেখানে তপন বিধানসভার তৃণমূল প্রার্থী কল্পনা কিস্কুর হয়ে জনসভা করেন। সেখান থেকে কুশমণ্ডিতে যান। সেখানে তৃণমূল প্রার্থী রেখা সমর্থনে জনসভা করেন অভিনেতা দেব।

Spread the love