বালুরঘাটে প্রার্থী শেখর দাশগুপ্তর হয়ে প্রচার সভায় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়

সংবাদ সারাদিন, বালুরঘাট: বালুরঘাটে প্রার্থী শেখর দাশগুপ্তর হয়ে জনসভা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার দুপুর নাগাদ বালুরঘাট টাউন ক্লাব মাঠে সভায় হাজির হয়ে প্রথমেই কবি শঙ্খ ঘোষের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন করার কথা জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

কবি শঙ্খ ঘোষকে শ্রদ্ধা জানিয়ে বালুরঘাটে জনসভা শুরু করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বালুরঘাট টাউন ক্লাব মাঠে বালুরঘাটের তৃণমূল প্রার্থী শেখর দাশগুপ্তের সমর্থনে নির্বাচনী জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সংস্কৃতির শহর বালুরঘাট উল্লেখ করে বালুরঘাটে নাট্য উৎকর্ষ কেন্দ্র তৈরি হয়েছে, আন্তর্জাতিক স্থলবন্দর হিলিতে বৈদেশিক বাণিজ্যে যাতে আরও কর্মসংস্থান হয়, বালুরঘাটের লাইফ লাইন আত্রেয়ী নদী বাংলাদেশ বাঁধ দেওয়ায় বাংলাদেশের সাথে কথা বলা, বালুরঘাটে সাঁওতালি ভাষার গবেষণা কেন্দ্র তৈরি করা, মেডিকেল কলেজ তৈরি করা হবে বলে জানান তিনি।

তিনি বলেন এবারের নির্বাচন “বাংলা বাঁচাও” নির্বাচন। করোনা আবার বেড়ে যাওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বহিরাগতদের এনে ছড়াচ্ছে। এটা “মোদি মেড ডিজাস্টার”। দেশে ওষুধ নেই, বিদেশে ওষুধ পাঠাচ্ছে। প্রচুর সেন্ট্রাল ফোর্স এসেছে, তাদের জায়গা দিতে হচ্ছে, তাই সেফ হাউজ কমে গিয়েছে।
পুরো গভর্মেন্ট অফ ইন্ডিয়া নেমে গিয়েছে। দিল্লি বাংলা চালাবে না, বাংলা বাংলা চালাবে।

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের প্রার্থী শেখর দাশগুপ্তের সমর্থনে জনসভার পর তিনি হেলিকপ্টারে জেলার হরিরামপুরে পৌঁছান। হরিরামপুর বিধানসভার তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রের সমর্থনে সেখানে নির্বাচনী জনসভা করেন।

এরপর বিগত দশ বছরে বালুরঘাট এলাকার উন্নয়নের খতিয়ান সকলের সামনে তুলে ধরেন। পাশাপাশি স্বাস্থ্য, শিল্প, সংস্কৃতি ও কর্মসংস্থান নিয়ে আগামী পরিকল্পনার কথা জানিয়ে দেন।

এদিন জনসভা মঞ্চ থেকে বাম ও বিজেপিকে একটিও ভোট না দেওয়ার আবেদন জানান তৃণমূল সুপ্রিমো। বামফ্রন্টকে কটাক্ষ করে বলেন, বামফ্রন্টকে ভোট দিয়ে কি হবে ওরা না ঘরকা না ঘাটকা, ওরা কি সরকার করতে পারবে? ভোটে জিতে আবার সেই বিজেপির হাত ধরবে। একইসঙ্গে বিজেপি সভ্যতা নষ্ট করছে। জোর করে বাংলা দখল করার চেষ্টা করছে বলে এদিন আরও একবার দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি মানুষের কাছে আবেদন রাখেন, দিল্লি নয় বাংলা বাংলা চালাবে। এই লক্ষ্যেই সকলের কাছে ভোট চেয়ে স্লোগান তোলেন- ভিক্ষে নয় ঋণ দিন।

অন্যদিকে করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউ প্রসঙ্গে সরাসরি মোদিকে নিশানা করেন মমতা। তিনি দাবি করেন, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আসলে মোদি মেড ডিজাস্টার। পরিকল্পিতভাবে বাইরের লোকজন নিয়ে এসে সংক্রমণ ছড়ানো হচ্ছে।

Spread the love