কড়া নিরাপত্তায় ঘেরা দক্ষিণ দিনাজপুর জেলার দুই প্রান্তের দু’টি স্ট্রং রুম

সংবাদ সারাদিন, বালুরঘাট: কড়া নিরাপত্তায় ঘেরা হল দক্ষিণ দিনাজপুর জেলার দুই প্রান্তের দু’টি স্ট্রং রুম। কেন্দ্রীয় বাহিনী, রাজ্য পুলিশ ও সিসিটিভির নিরাপত্তা বলতে বালুরঘাট কলেজ ও বুনিয়াদপুর কলেজ আটোঁসাটো নিরাপত্তা বলয়ে ঘিরে ফেলা হয়েছে। ওই স্টং রুমগুলিতে দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন দলের মোট ৩৯ জন প্রার্থীর ভাগ্যবন্দি রয়েছে। সোমবার ভোটের পরে সন্ধ্যা থেকে একটি একটি বুথের ইভিএম ঢুকতে থাকে। গভীর রাত অবদি ওই দু’টি ভোটগণনা কেন্দ্রে ইভিএম ঢোকে। বালুরঘাট ও বুনিয়াদপুর কলেজের চত্বর কার্যত নিশ্চিদ্র নিরাপত্তা ঘিরে রাখা হয়েছে। আগামী ২ মে খোলা হবে ভোট বাক্স।

জানা গিয়েছে, দক্ষিণ দিনাজপুর জেলার ছয়টি বিধানসভা কেন্দ্র রয়েছে। তার মধ্যে বালুরঘাট, তপন, কুমারগঞ্জ ও গঙ্গারামপুর এই চারটি আসনের ভোট গণনা হবে বালুরঘাট কলেজে। অন্যদিকে, হরিরামপুর ও কুশমণ্ডি বিধানসভার ভোট গণনা হবে বুনিয়াদপুর কলেজে। দক্ষিণ দিনাজপুর জেলায় এবার অতিরিক্ত ৪৫০ টি বুথ হয়েছে। সবমিলিয়ে জেলায় মোট ১৭৫৫ টি বুথ রয়েছে। জেলায় এবার ভোটার সংখ্যা প্রায় ত্রিরিশ হাজার বেড়েছে। অর্থাৎ মোট ভোটার ১২ লক্ষ ৭৪ হাজার ৮৬৬ জন। তাদের মধ্যে পুরুষ রয়েছে ৬ লক্ষ ৫২ হাজার ৫৭৫ জন এবং মহিলা ৬ লক্ষ ২২ হাজার ২২৫ জন।

এবিষয়ে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, “সোমবার নির্বাচন হয়েছে। জেলায় এবার দু’টি স্ট্রং রুম করা হয়েছে। সেখানে কেন্দ্রীয় বাহিনী, রাজ্য পুলিশ ও সিসিটিভি ক্যামেরায় ঘিরে রাখা হয়েছে। বালুরঘাট ও বুনিয়াদপুর কলেজ কার্যত কড়া নিরাপত্তায় মুড়িয়ে ফেলা হয়েছে। ২৪ ঘণ্টা সেখানে কড়া নজরদারি চলছে।”

Spread the love