Breaking News

মালদায় প্রতিবন্ধী মহিলা ব্যবসায়ীকে মারধর করার অভিযোগ উঠল মিষ্টি দোকানদারের বিরুদ্ধে

সংবাদ সারাদিন, মালদা: এক প্রতিবন্ধী মহিলা ব্যবসায়ীকে মারধর করার অভিযোগ উঠল এক মিষ্টি দোকানদারের বিরুদ্ধে। ঘটনায় শনিবার সকালে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে মালদা শহরের প্রাণকেন্দ্র রথবাড়ি এলাকায়। যদিও পরে খবর পেয়ে রথবাড়ি ফাঁড়ির পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় রথবাড়ি পুলিশ ফাঁড়িতে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি মৌখিকভাবে জানানো হয়েছে মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সকেও।

এই বিষয়ে মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্সের সম্পাদক জয়ন্ত কুণ্ডু জানান, “আজ সকালে রথবাড়ি এলাকায় এক প্রতিবন্ধী মহিলা ব্যবসায়ীকে মারধর করার ঘটনা তিনি শুনেছেন। এই ঘটনা খুব দুঃখজনক। দুই পক্ষকে ডেকে পাঠানো হয়েছে। যদি ওই মহিলা প্রতিবন্ধী ব্যবসায়ীকে মারধর করা হয় তাহলে মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্স এবং পুলিশ প্রশাসনকে বলব কঠোর ব্যবস্থা নিতে।”

জানা গেছে, ওই প্রতিবন্ধী মহিলা ব্যবসায়ীর নাম সীমা তাঁতি। দীর্ঘদিন ধরে তিনি এ বি এ গনি খান চৌধুরীর মূর্তির নিচে অস্থায়ীভাবে ব্যবসা করে আসছেন। অভিযোগ এদিন সকালে হঠাৎই এক মিষ্টি দোকানদার তার ওপর চড়াও হয় এবং তার টেবিল ছুড়ে ফেলা হয় বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। এই ঘটনায় আক্রান্ত ওই মহিলা প্রতিবন্ধী ব্যবসায়ী অভিযুক্ত মিষ্টির দোকানদারের শাস্তির দাবি তুলেছেন।

অন্যদিকে এই বিষয়ে কংগ্রেসের শ্রমিক সংগঠন INTUC-র জেলা সভাপতি লক্ষ্মী গুহ জানান, “তাদের অফিসের সামনেই এই ঘটনা ঘটে। এই প্রতিবন্ধী মহিলাকে অস্থায়ীভাবে ব্যবসা করে দেওয়ার ব্যবস্থা করে দিয়েছিল তারাই। আজ এই জঘন্য ঘটনা শুনে ঘটনাস্থলে তিনিও ছুটে আসেন এবং ঘটনার প্রতিবাদ জানাই। ঘটনায় ওই মিষ্টি দোকানদার এর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে আর্জি করেছেন তিনি।”