বালুরঘাট হাসপাতালের শৌচালয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী ক্যান্সার আক্রান্ত বৃদ্ধ

সংবাদ সারাদিন, বালুরঘাট: বালুরঘাট জেলা হাসপাতালে চিকিৎসাধীন এক ক্যান্সার আক্রান্ত বৃদ্ধ হাসপাতালের শৌচালয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হল। বুধবার বিষয়টি জানাজানি হতেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। জানা গেছে, মৃত ওই বৃদ্ধের নাম গোকুল চন্দ্র মণ্ডল(৮০)। বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার ভিকাহার বালাপুর এলাকায়। পেশায় তিনি হাতুড়ে চিকিৎসক ছিলেন। এদিকে বিষয়টি জানাজানি হতেই বুধবার দুপুরে মৃতদেহটি ময়নাতদন্তে পাঠায় বালুরঘাট থানার পুলিশ। অন্যদিকে, হাসপাতালের নিরাপত্তা নিয়েই উঠছে প্রশ্ন।

জানা গেছে, গোকুল চন্দ্র মণ্ডল দীর্ঘদিন ধরে ক্যান্সার আক্রান্ত ছিলেন। গত কয়েকদিন ধরে বালুরঘাট জেলা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গতকাল তাকে হাসপাতাল থেকে ছুটি দেওয়ার কথা ছিল। তার আগেই হাসপাতালের শৌচালয়ে বিছানার চাঁদর দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হন তিনি। হাসপাতাল সূত্রে আরও জানা গেছে, গোকুল চন্দ্র মণ্ডল গত কয়েকদিন ধরে বালুরঘাট হাসপাতালের মেল মেডিসিন ওয়ার্ডে ভরতি ছিলেন। সেখানেই তাঁর চিকিৎসা চলছিল। এদিকে পরিবারের প্রাথমিক ভাবে অনুমান দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার জন্যই হয়তো তিনি গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয়েছেন। পুরো ঘটনা খতিয়ে দেখছে বালুরঘাট থানার পুলিশ।

এবিষয়ে মৃতের জামাই তুষার কান্তি দাস বলেন, “আমার শ্বশুর মশাই চারবছর ধরে ক্যান্সারে ভুগছিলেন। আমরা যেদিন হাসপাতালে ভরতি করি তখন হাঁটাচলা করতে পারছিল না। কিন্তু কদিন আগেই তিনি সুস্থ বোধ করছিলেন। গতকালই হাসপাতাল থেকে ছুটি দেওয়ার কথা ছিল। তবে রাতেই হাসপাতাল থেকে খবর দেওয়া হল, যে তিনি বাথরুম করতে গিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী করেছে। তিনি এর আগেও মরে যাওয়ার কথা বলত, তাই আমাদের হাসপাতালের বিরুদ্ধে কোন অভিযোগ নেই।”

অন্যদিকে, বালুরঘাট হাসপাতালের সুপার পার্থ সারথী মণ্ডল বলেন, “আমি বিষয়টি এখনও জানিনা। তবে পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এদিন তার দেহ ময়নাতদন্ত করা হচ্ছে।”

Spread the love