করোনায় মৃতদের দেহ সৎকার করতে বালুরঘাট শ্মশান সংলগ্ন বাসিন্দাদের সঙ্গে বৈঠক পুলিশ প্রশাসনের, মিলল না সুরাহা

সংবাদ সারাদিন, বালুরঘাট: করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়াদের মৃতদেহ সৎকার করতে অনেক আগেই বাঁধা দিয়েছিল বালুরঘাট শহরের খিদিরপুর শ্মশান এলাকার বাসিন্দারা। স্থানীয় বাসিন্দাদের সাফ দাবি ছিল কোনওভাবেই করোনায় মৃতদের দেহ সৎকার করতে দেওয়া যাবে না। আতঙ্কের কারণেই তারা বাঁধা দিয়েছিলেন গতবছর। এদিকে এবার রাজ্য পুর দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে করোনায় মৃত পৌর বাসিন্দাদের দেহ সৎকার করতে হবে পুরসভা এলাকাতেই।

এর পরেই খিদিরপুর শ্মশানে মৃতদেহ সৎকার করতে উদ্যোগী হয় জেলা প্রশাসন। দেহ সৎকার করার জন্য একাধিকবার স্থানীয় বাসিন্দাদের বোঝান প্রশাসন। তবে কোনও লাভ হয়নি। অবশেষে সোমবার বিকেলে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়াদের মৃতদেহ সৎকার করতে খিদিরপুর শ্মশান সংলগ্ন বাসিন্দাদের সঙ্গে বৈঠক করল জেলা পুলিশ ও প্রশাসনিক আধিকারিকরা। সোমবার বিকেলে বৈঠকটি অনুষ্ঠিত হয় বালুরঘাট শহরের খিদিরপুর শ্মশান সংলগ্ন এলাকায়।

এদিনের বৈঠকে হাজির ছিলেন বালুরঘাট সদর মহকুমা শাসক সুমন দাশগুপ্ত, বালুরঘাট থানার আইসি অরিন্দম মুখোপাধ্যায়, স্বাস্থ্য দফতরের আধিকারিক সহ অন্যান্য আধিকারিকরা। তবে এদিনের বৈঠকেও কোনরকম সুরাহা মেলেনি। বিকেল থেকে বৈঠক শুরু হলেও তার সমাধান সন্ধ্যাতে মেলেনি।

Spread the love