জয় শ্রী রাম শ্লোগানে তৃণমূল-বিজেপির বচসা, গঙ্গারামপুরে তৃণমূল সভাপতিকে মারধর ও বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর

সংবাদ সারাদিন, গঙ্গারামপুর: ভোট পরবর্তী হিংসা অব্যাহত দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরে। জয় শ্রী রাম শ্লোগানকে ঘিরে শুরু হয় তৃণমূল বিজেপির মধ্যে বচসা। ঘটনায় তৃণমূলের অঞ্চল সভাপতিকে মারধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে, পাল্টা বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। গঙ্গারামপুর থানার রাঘবপুর এলাকার ঘটনা। ঘটনায় বিজেপি কর্মীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করল আক্রান্ত তৃণমূলের অঞ্চল সভাপতি।

স্থানীয় সূত্রে খবর রাস্তা খারাপ থাকার কারণে সোমবার রাতে রাঘবপুর এলাকায় আটকে যায় একটি ছোট গাড়ি। ঘটনার পরে এলাকার মানুষজন গাড়িটিকে টেনে তোলার চেষ্টা করে। সেই সময় এলাকার এক বিজেপি জয় শ্রী রাম স্লোগান দেয় বলে অভিযোগ। ঘটনায় বচসা বাধে দুই পক্ষের। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় তৃণমূলের অঞ্চল সভাপতি কল্যাণ দাস। তিনি সমস্যা সমাধান করে বাড়ি ফেরার পথে বিজেপি কর্মীরা তার ওপরে হামলা চালায় বলে অভিযোগ। ঘটনায় ফেটে যায় তার মাথা সেই সঙ্গে আহত হয়েছেন আরও দুই তৃণমূল কর্মী।

অপরদিকে বিজেপির অভিযোগ রাতের অন্ধকারে তৃণমূলীরা অতর্কিত ভাবে হামলা চালায় বিজেপি কর্মীর বাড়িতে। ঘটনায় মারধর সহ ভেঙে দেওয়া হয় বিজেপি কর্মীদের বাড়িঘর। সোমবার রাতে এমন খবর পাবার পরেই ঘটনাস্থলে পৌছায় গঙ্গারামপুর থানার বিশাল পুলিশ বাহিনী। এবং এলাকায় নতুন করে যাতে কোনরকম অশান্তি তৈরি না হয় সেই কারণে এলাকায় বসানো হয়েছে পুলিশি পিকেট। এই ঘটনার পরে মঙ্গলবার গঙ্গারামপুর থানায় আসে তৃণমূলের জেলা সভাপতি গৌতম দাস, আক্রান্ত তৃণমূলের অঞ্চল সভাপতি কল্যাণ দাস সহ অন্যান্য তৃণমূল কর্মীরা। এবং বিজেপি কর্মীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন গঙ্গারামপুর থানায়। এদিকে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের মারে বেশ ক’জন বিজেপি কর্মী জখম হয়েছে। তাদের চিকিৎসা চলছে গঙ্গারামপুর হাসপাতালে। মঙ্গলবার দুপুরে গঙ্গারামপুর হাসপাতালে চিকিৎসাধীন দলীয় কর্মীদের সঙ্গে দেখা করেন বিজেপির জেলা সভাপতি বিনয় কুমার বর্মণ ও সংসদ সুকান্ত মজুমদার সহ অন্যান্যরা।

এবিষয়ে তৃণমূলের জেলা সভাপতি গৌতম দাস জানান, “তাদের কর্মীদের ওপর আক্রমণ চালায় বিজেপির দুষ্কৃতীরা। তাদের এক অঞ্চল সভাপতির মাথায় বাড়ি মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে। এনিয়ে তারা আজ গঙ্গারামপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।”

যদি ঘটনার কথা অস্বীকার করেছে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সভাপতি বিনয় বর্মণ। তিনি পাল্টা অভিযোগ করেন তাদের দলীয় কর্মীরা এরকম উশৃঙ্খল নয়। উল্টে তৃণমূলের কর্মী সমর্থকরা তাদের দলীয় কর্মীদের উপর আক্রমণ চালাচ্ছে। এমনকি বাড়িঘর ভেঙ্গে দিচ্ছে। এনিয়ে তারাও অভিযোগ দায়ের করেছেন।

পুরো বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন গঙ্গারামপুর থানার আইসি পূর্ণেন্দু কুণ্ডু।

Spread the love