করোনায় মারা যাওয়া স্ত্রী’র শ্রদ্ধানুষ্ঠান ও ব্রহ্মভোজ না করে বুনিয়াদপুরের অনাথ আশ্রমের শিশুদের খাবার সামগ্রী প্রদান স্বামী সহ পরিবারের

সংবাদ সারাদিন, বংশীহারী: করোনা আক্রান্তে মারা যাওয়া স্ত্রী’র শ্রদ্ধানুষ্ঠান ও ব্রহ্মভোজ না করে সেই টাকার খাবার সামগ্রী অনাথ আশ্রমের শিশুদের হাতে তুলে দিলেন স্বামী সহ পরিবারের অন্যান্য সদস্যরা। মৃতার আত্মার শান্তি কামনায় ক্ষৌরকর্ম, শ্রাদ্ধানুষ্ঠান ছোট করে করলেও ব্রাহ্মণ সেবা, জ্ঞাতি, আত্মীয়স্বজনদের নিয়ে ব্রহ্ম ভোজ থেকে বিরত থাকলেন দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর সুকান্তনগর এলাকার সাহা পরিবার। শ্রদ্ধানুষ্ঠানের পরিবর্তে মঙ্গলবার বুনিয়াদপুরে বড়াইল উপজাতি কল্যাণ সংঘের ৫০ জন আবাসিক দুস্থ ও অনাথ শিশুদের খাবার, জামা কাপড় এবং খাতাপত্র বিতরণ করলেন মৃতার পরিবার।

জানা গেছে, গত ১৯ মে করোনায় মৃত্যু হয়েছে গঙ্গারামপুরের ভারতী সাহা (৫৪)। গঙ্গারামপুর নতুন বাস স্ট্যান্ডে সুকান্তনগরের বাসিন্দা। পরিবার বলতে স্বামী বিশ্বনাথ সাহা ও একমাত্র কন্যা মৌসুমী ও জামাতা অভিষেক সাহা। উল্লেখ্য, গত ৮ মে ভারতীদেবীর করোনা পজেটিভ ধরা পড়ে। গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভরতি হলে ওই দিন তাকে বালুরঘাট সদর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পরদিন বালুরঘাট থেকে মালদা মেডিকেলে ভরতি করা হয়। সেখানে ১০ দিন করোনা সঙ্গে যুদ্ধে ১৯ দুপুরে পরাজিত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নিয়ম মেনে মালদার কালিয়াচকের শেষকৃত্য সম্পন্ন হয়। সোমবার গঙ্গারামপুরে স্বামী বিশ্বনাথ সাহা শ্রাদ্ধ অনুষ্ঠান করেন সংক্ষিপ্ত আকারে। মঙ্গলবার বুনিয়াদপুর ২ নং ওয়ার্ডের বড়াইল উপজাতি কল্যাণ সংঘের আশ্রমে ৫০ জন দুস্থ ও অনাথ শিশুদের নিয়ে ব্রহ্ম ভোজের টাকায় ৪৪ রকম সামগ্রী বিতরণ করেন। স্ত্রীর আত্মার শান্তি কামনায় এদিন বরাইল আশ্রমে বিশ্বনাথবাবুর পাশে ছিলেন মেয়ে মৌসুমী, জামাতা অভিষেক সাহা ও নাতি রাকেশ সহ পরিবারের অন্যান্যরা।

জামাতা অভিষেক সাহা বলেন, শ্রাদ্ধ অনুষ্ঠান সংক্ষিপ্ত করে দুস্থ ও অসহায় শিশুদের পাশে থাকতে পেরে শ্বাশুড়ি মায়ের আত্মা শান্তি পাবে বলে জানান। আশ্রমের প্রধান সুকুমার রায় চৌধুরী বলেন, আশ্রমের পক্ষ থেকে ভারতি দেবীর আত্মার শান্তি কামনা করি এবং পরিবারকে সমবেদনা জানাই। সকলের সুস্থতা কামনা করি।

Spread the love