Breaking News

পুলিশ ও আবগারি দপ্তরে যৌথ অভিযানে বালুরঘাটে ভাঙা হল চোলাই মদের একাধিক ঠেক

সংবাদ সারাদিন, বালুরঘাট: লকডাউনের মধ্যে গ্রামেগঞ্জে চোলাই মদের ঠেক রমরমা। দিন দিন বালুরঘাট থানার বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায় বাড়ছে চোলাই মদের ঠেক। এর ফলে যুব সমাজ থেকে পুরুষরা মাদকাসক্ত হয়ে পড়ছে। যার ফলে পরিবারে অশান্তি লেগে থাকছে। এনিয়ে বিভিন্ন সময় বিভিন্ন সংগঠন চোলাই মদের ঠেক বন্ধ করতে মাঠে নেমেছে। তবে কাজ হয়নি। অবশেষে আবগারি দফতরকে সঙ্গে নিয়েই চোলাই মদের ঠেক উচ্ছেদ অভিযান চালাল বালুরঘাট থানার পুলিশ।

বুধবার সকাল থেকে বালুরঘাট থানার পুলিশ অমৃতখন্ড এবং চিঙ্গিশপুর গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় যৌথ ভাবে অভিযান চালায় পুলিশ ও আবগারি দফতর। সেই অভিযানে প্রচুর পরিমাণ চোলাই মদ নষ্ট করে দেওয়া হয়েছে। যার পরিমাণ কয়েক হাজার লিটার। শুধু তাই নয় চোলাই মদের কারখানাগুলি ভেঙে ফেলে দেওয়া হয়েছে। যদিও বা ঘটনায় পুলিশের এই অভিযানে কেউ গ্রেফতার হয়নি। তবে দ্বিতীয়বার যাতে চোলাই মদ তৈরি ও বিক্রি না হয় তার জন্য সতর্ক করেছে বালুরঘাট থানার পুলিশ। এই উচ্ছেদ অভিযানে বালুরঘাট থানার পুলিশের সঙ্গে আবগারি দফতরের কর্মীরাও অংশ নিয়েছিল। এদিকে এনিয়ে বালুরঘাট থানার পক্ষ থেকে সব গ্রাম পঞ্চায়েত এলাকায় সচেতন মূলক প্রচার চালানো হবে বলে জানানো হয়েছে।

এবিষয়ে বালুরঘাট ডিএসপি হেড কোয়ার্টার সোমনাথ ঝাঁ বলেন, বুধবার বালুরঘাট থানার পুলিশ ও আবগারি দফতরের অভিযানে বালুরঘাটে প্রচুর চোলাই মদ ও কারখানা নষ্ট করে দেওয়া হয়েছে। আগামী দিনে কোনভাবেই চোলাই মদ তৈরি ও বিক্রি করতে দেওয়া যাবে না। যে বিক্রি করবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বিষয়টি নিয়ে আমরা গ্রামে গ্রামে প্রচারে নামব।