Breaking News

বালুরঘাট আদালতে পতাকা ও মাইক নিয়ে স্যানিটাইজেশন, কাঠগড়ায় রেড ভলেন্টিয়ার্স

সংবাদ সারাদিন, বালুরঘাট: বুধবার দুপুরে রেড ভলেন্টিয়ার্সদের পক্ষ থেকে দলীয় পতাকা এবং মাইক সহযোগে করা হল বালুরঘাট জেলা আদালত চত্বর স্যানিটাইজেশন। বালুরঘাট জেলা আদালতে দলীয় পতাকা এবং মাইক সহযোগে প্রবেশ করায় কাঠগড়ায় বালুরঘাটের রেড ভলেন্টিয়ার্সরা। আদালতের আইন ভঙ্গ করা হয়েছে বলে অভিযোগ তৃণমূলের। যদিও রেড ভলেন্টিয়ার্সদের দাবি তারা দলীয় প্রচার করতে নয়, করোনা মোকাবিলায় স্যানিটাইজেশন করছিলেন। স্থানীয় কিছু তৃণমূল কর্মী সমর্থক ও সিভিক পুলিশ বাধা দিলে তারা তা বন্ধ করে দেন এবং সেখান থেকে চলে আসেন।

প্রসঙ্গত, করোনা মোকাবেলায় রেড ভলেন্টিয়ার্সরা সারা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুরেও সমান ভাবে কাজ করছে। মূলত যারা করোনা আক্রান্ত হচ্ছেন সেইসব মানুষ এবং তাদের পরিবার পাশে সবথেকে বেশি সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে রেড ভলেন্টিয়ার্সরা। গত কয়েকদিন ধরেই বালুরঘাটের বিভিন্ন সরকারি দপ্তর স্যানিটাইজেশন করা হচ্ছিল। এরপর আজ দুপুরে বালুরঘাট হেড পোস্ট ও বালুরঘাট জেলা আদালত স্যানিটাইজেশন করা হয়। আর এতেই তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয় আদালত আইন ভঙ্গের।

এবিষয়ে তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর সুভাষ চাকি জানান, ভারতীয় সংবিধানে আদালত হচ্ছে সর্বোচ্চ স্তম্ভ। যেখানে আদালত চলাকালীন কোনো রাজনৈতিক দলই প্রভাবিত করতে পারে না। পাশাপাশি কোনো রাজনৈতিক দলই দলীয় পতাকা নিয়ে প্রবেশ করতে পারে না ও দলীয় শ্লোগান দিতে পারবেন।

অন্যদিকে রেড ভলেন্টিয়ার্স সমীরণ সাহা জানান, তারা আদালতে দলীয় পতাকা ও হেন্ড মাইক নিয়ে স্যানিটাইজেশন করছিলেন। তাদেরকে যখন কিছু তৃণমূল নেতৃত্ব ও পুলিশ কর্মীরা বাঁধা দেয় সঙ্গে সঙ্গে তা বন্ধ করে সেখান থেকে চলে আসেন।