Breaking News

বালুরঘাট থেকে ফের এফসিআই গোডাউন সরানোর নির্দেশ কেন্দ্রের, ক্ষোভ জেলাজুড়ে

সংবাদ সারাদিন, বালুরঘাট: বিধানসভা ভোটের পরেই ফের বালুরঘাটের ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার অফিস সরিয়ে মালদায় স্থানান্তরিত করার নির্দেশ জারি করল কেন্দ্র সরকার। যার ফলে ক্ষোভ ছড়িয়েছে জেলার রাজনৈতিক মহল থেকে শুরু করে সাধারণ মানুষের মধ্যে। বিগত লোকসভা ভোটের আগে ও বালুরঘাটের মঙ্গলপুর থেকে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া অফিস সরিয়ে নেওয়ার নির্দেশ জারি হয়েছিল। সেই সময় বালুরঘাটের বিজেপি সাংসদ সাংসদের তৎপরতায় তা কোন রকম ভাবে আটকে ছিল। ফের একবার সেই নির্দেশ আশায় ক্ষোভ ছড়িয়েছে জেলায়।

প্রসঙ্গত, ১৯৬৬ সাল থেকে বালুরঘাটে এফসিআই দপ্তর রয়েছে। কৃষিপ্রধান জেলার কৃষি ও অন্যান্য যাবতীয় বিষয়কে এখান থেকেই দেখা হত। কিন্তু গত ১৯ সালের লোকসভা নির্বাচনের পরে এই এফসিআই দপ্তর মালদায় সরিয়ে নেওয়ার নির্দেশ আসে। তা কোনোভাবে রোখা গেলেও ফের সেই নির্দেশ আশায় জেলায় তীব্র ক্ষোভ ছড়িয়েছে। জানা গিয়েছে, এই দপ্তর মালদায় সরে গেলে জেলায় কৃষি, রেশন ও মিড-ডে-মিল সংক্রান্ত বিভিন্ন সমস্যায় পড়তে পারে।

এবিষয়ে বালুরঘাট লোকসভার সাংসদ দায় চাপিয়েছেন আগের সাংসদের উপরে। এবিষয়ে সুকান্ত মজুমদার বলেন, আগের সাংসদের সময়ই এব্যাপারে যাবতীয় সিন্ধান্ত নেওয়া হয়। এর আগেও কয়েকবার এই নির্দেশ আসে। তা আমাদের তৎপরতায় রোখা গিয়েছিল। এখানকার কিছু আধিকারিকদের চক্রান্তের ফলেই এই সমস্যা হচ্ছে। তবে ফের একবার এই বিষয়টি নিয়ে লড়াই করব।

অন্যদিকে পালটা রাজ্যসভার সাংসদ অর্পিতা ঘোষ বলেন, কেন্দ্রের তরফে এর আগেও বালুরঘাট থেকে এফসিআই অফিস স্থানান্তরের নির্দেশ এসেছিল। কিন্তু তা তবে তখন তা আটকে দেওয়া গেছিল। সুকান্ত বালুরঘাটের সাংসদ। উনার উচিত এই সময় রাজনীতি না করে কি ভাবে এই সমস্যা থেকে স্থায়ী সমাধান করার। এছাড়াও আমি এই ব্যাপারে খাদ্যমন্ত্রী সহ ঊর্ধ্বতণ দপ্তরে জানাব৷