Breaking News

বিদ্যুতের তার পড়ে ইটাহারে মহিলার মৃত্যু, প্রতিবাদে অবরোধ-বিক্ষোভ

সংবাদ সারাদিন, ইটাহার: বিদ্যুতের তার বাড়ির উপর ছিঁড়ে পড়ে এক মহিলার মৃত্যুকে কেন্দ্র করে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামের বাসিন্দারা। বৃহস্পতিবার ভোরে মৃত্যুর ঘটনাটি ঘটে ইটাহার থানার কুরমানপুর এলাকায়। বারংবার পুলিশ সহ ইলেকট্রিক অফিসে ফোন করার পরেও কেউ আসেনি গ্রামে। এই ঘটনার প্রতিবাদে শুক্রবার সকালে কুরমারনপুর এলাকায় বাসিন্দারা ১২ নং জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কুরমানপুর গ্রাম জাতীয় সড়ক সংলগ্ন। এই গ্রামের বিদ্যুতের খুটির তারগুলো ঠিক করার জন্য দীর্ঘ দিন ধরে বলা হয়েছিল বিদ্যুৎ দফতরে। কিন্তু কোন কথা রাখেনি ওই দফতর। এর আগেও বিদ্যুতের তার বাড়ির উপর পড়ে এক জনের মৃত্যু হয়েছিল। গতকাল গভীর রাতে ঝড় বৃষ্টির কারণে গ্রামের বাসিন্দা আরতি দাসের বাড়ির টিনের চালে পড়ে বৈদ্যুতিক তার। ফলে বাড়ির টিনের গেটে হাত লেগে রাতেই মৃত্যু হয় আরতি দেবীর। সকাল বেলা বাড়ির গেট না খুলাই বাড়ির ভিতরে গিয়ে নজরে পরে আরতি দাস মাটিতে লুটিয়ে পড়ে রয়েছে। শরীরের একাধিক জায়গা পুড়ে গেছে। মৃত্যুর পরিবারকে সরকারি ভাবে আর্থিক সাহায্যের দাবিতে জাতীয় সরক অবরোধ করা হয়েছে।

যদিও এদিন খবর পেয়ে ঘটনাস্থলে আসে ইটাহার থানার বিশাল পুলিশ বাহিনী। কিন্তু পুলিশের আশ্বাসেও অবরোধ তুলতে নারাজ হলেও পরে প্রায় দুই ঘণ্টা অবরোধ চলা কালীন অতিরিরিক্ত পুলিশ প্রশাসনের উপস্থিতিতে আন্দোলন তুলে নেন গ্রামের সাধারণ মানুষ। তারপর ইটাহার থানার পুলিশ জাতীয় সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। পুলিশ মৃতদেহ উদ্ধার করে রায়গঞ্জ জেলা হাসপাতালে মর্গে পাঠায়।