পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ সহ একাধিক দাবিতে বুনিয়াদপুরে বিক্ষোভ CITU-র

সংবাদ সারাদিন, বংশীহারী: পেট্রোল-ডিজেল, খাওয়ার তেল সহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অগ্নি মূল্যের প্রতিবাদে এবং করোনা ভ্যাকসিন নিয়ে দুর্নীতির প্রতিবাদে বুধবার বিক্ষোভ দেখাল বাম শ্রমিক ইউনিয়ন সিআইটিইউ।

পেট্রোল-ডিজেলের প্রায় প্রতিদিন দাম বৃদ্ধির প্রতিবাদে বুধবার দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে একটি পেট্রোল পাম্পে বিক্ষোভ দেখায় বাম শ্রমিক সংগঠনের কর্মীরা। দীর্ঘক্ষণ বিক্ষোভের পর বুনিয়াদপুর শহরে মিছিল করে এসে বংশীহারী বিডিও সুদেষ্ণা পাল কে ডেপুটেশন দেওয়া হয় সিটুর পক্ষ থেকে।

এবিষয়ে জেলা সিআইটিইউ নেতা গৌতম গোস্বামী জানান, পেট্রোল ডিজেল, রান্নার তেল সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দিনদিন দাম বাড়ছে। লকডাউনে সাধারণ মানুষ আর্থিক সঙ্কটে রয়েছে।

যে সমস্ত শ্রমিকেরা লকডাউনে কাজ হারিয়েছে তাদের ৭ হাজার ৫০০ টাকা করে অনুদান দিতে হবে। পাশাপাশি করোনা ভ্যাকসিন নিয়ে দুর্নীতি বন্ধ করে নির্দিষ্ট সময়ের মধ্যে সকলকে বিনামূল্যে ভ্যাকসিন দিতে হবে। এমন ১৩ দফা দাবিতে এদিন অবস্থান-বিক্ষোভের পর বংশীহারীর বিডিওকে ডেপুটেশন দেন তারা। তাদের দাবি মানা না হলে আগামী দিনে আরও বড় আন্দোলনে নামবেন বলে সাফ জানিয়েছেন তিনি।

Spread the love