ইটাহারে পাকা রাস্তার দাবিতে অবরোধ-বিক্ষোভ বাসিন্দাদের

সংবাদ সারাদিন, ইটাহার: পাকা রাস্তার দাবিতে গ্রামীণ সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামের বাসিন্দারা। বুধবার উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের সুরুন ১ নং অঞ্চলের পাজোল গ্রামের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

জানা যায়, পাজোল প্রাথমিক বিদ্যালয় থেকে সুরুন ২ নং অঞ্চলের ডোহল হাতিয়া পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার পাকা রাস্তা দীর্ঘদিন আগে হলেও। পাজোল গ্রামের পার্শ্বস্ত প্রায় ১০০ মিটার রাস্তা এখনও পাকা হয়নি। ফলে বেহাল অবস্থায় পড়ে থাকায় পাজল গ্রাম সহ পার্শ্ববর্তী কয়েকটি গ্রামের কয়েক হাজার সাধারণ মানুষের নিত্য দিনের ভোগান্তিতে পড়তে হচ্ছে। ফলে বেহাল রাস্তা পাকা করার দাবিতে এলাকার সাধারণ মানুষ রাস্তার উপর বাঁশের বেড়া দিয়ে অবরোধ করে বিক্ষোভ দেখায়।

বিক্ষোভকারী গ্রামের বাসিন্দাদের অভিযোগ, রাস্তাটি পাকা না হওয়ায় দীর্ঘ কয়েক বছর ধরে সমস্যায় পড়তে হচ্ছে। বর্ষা কালে বেহাল দশার কারণে যাতায়াত করা অসম্ভব হয়ে পড়ে। রাস্তার বেহাল দশার কারণে যাতায়াত করতে মাঝে মধ্যে দুর্ঘটনায় আহত হন সাধারণ মানুষ। গ্রাম পঞ্চায়েত, ব্লক প্রশাসনের সহ জন প্রতিনিধিদের জানিয়েও কোন লাভ হচ্ছে না। ফলে আজকে তাদের এই রাস্তা অবরোধ করে বিক্ষোভ। যদিও এদিন অবরোধের ফলে যানজটের খবর পেয়ে ঘটনাস্থলে যায় স্থানীয় পঞ্চায়েত সদস্য। তিনি রাস্তা করার আশ্বাস দিলে দীর্ঘ কয়েক ঘণ্টা পর অবরোধ তুলে নেয় আন্দোলনকারীরা।

যদিও এই বিষয়ে পঞ্চায়েত প্রধান অনিতা দাস বলেন, এটা দীর্ঘ দিনের সমস্যা। পুরো রাস্তাটি করা হলেও পাজোল এলাকায় একশো মিটার রাস্তা করা যায়নি। ওই এলাকায় এক ব্যক্তির রায়াতি সম্পত্তি রাস্তার মধ্যে পড়ে ফলে আইনী জটিলতা চলছে। বিষয়টি উপর মহলকে জানানো হয়েছে দীর্ঘদিন আগে। আজকে অবরোধের কথা শুনে সেখানে এলাকার পঞ্চায়েত সদস্যকে পাঠানো হয়েছে। তবে খুব শীঘ্রই সমস্যা সমাধান করে বাকি রাস্তাটুকু করা হবে।

Spread the love