রাজবংশীদের সমর্থনে তৃণমূলের বিরুদ্ধে পোস্টার কেএলও-র, চাঞ্চল্য চোপড়ায়

সংবাদ সারাদিন, চোপড়া: নির্বাচন পরবর্তী একাধিকবার রাজনৈতিক হিংসার ঘটনায় সরাসরি রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে দায়ী করে। চোপড়ার রাজবংশী সম্প্রদায়ের উপর অত্যাচার বন্ধ না হলে “…হামরা আছি” বলে উল্লেখ করে কেএলও-র পোস্টারে তীব্র চাঞ্চল্য ছড়াল এলাকায়।

রবিবার সকাল হতেই প্রথমে উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের মাঝিয়ালি গ্রাম পঞ্চায়েতের বেরং ব্রিজ সংলগ্ন একটি যাত্রী প্রতীক্ষালয়ের দেওয়ালে এমনই পোস্টার দেখা যায়। এরপর কাচাকালি সহ ওই পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় এই একই পোস্টার দেখা যায়। রাতের অন্ধকারে কে বা কারা এই পোস্টার সাটালো তা নিয়ে রাজ্যের শাসক ও বিরোধী দুই শিবিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, চোপড়ায় কেএলও-র নাম করে সেই পোস্টার দিয়েছে বিজেপিই। পালটা বিজেপিও শাসক তৃণমূলের বিরুদ্ধেই সুর চড়িয়েছে।

বস্তুত, ২০২১এর নির্বাচনের পর উত্তর দিনাজপুরের চোপড়া বিধানসভা এলাকার বিভিন্ন জায়গায় রাজনৈতিক সন্ত্রাস ঘটনা ঘটেছে। যাতে শাসক শিবিরের বিরুদ্ধেই অভিযোগ ওঠে। শুধু বিরোধীরাই নয়, স্থানীয় বাসিন্দারাও তৃণমূলের বিরুদ্ধেই আঙুল তুলে সরব হয়েছিলেন। কিন্তু বিগত প্রায় মাস দেড়েক প্রশাসনিক নজরদারিতে এলাকায় মোটামুটিভাবে শান্তি ফিরেছে। তবে ভেতরে ভেতরে বিজেপি কর্মীদের ভয় দেখানো বা শাসানোর অভিযোগ রয়েছে বিজেপির তরফে। অপরদিকে মূলত সংখ্যালঘু অধ্যুষিত ব্লক হলেও রাজবংশীদের বাসও রয়েছে চোপড়ায়। আর এতেই কেএলও-র নামে “অত্যাচারিত রাজবংশীদের” পাশে থাকার অঙ্গীকার সুচক এই পোস্টারে এখন নতুন করে এলাকা উত্তপ্ত হওয়ার আশঙ্কা মনে করছে রাজনৈতিক মহল।

স্থানীয় তৃণমূল কর্মীরাও এই পোস্টারের পর ভীত বলে জানান। তবে চোপড়া ব্লক তৃণমূল সভাপতি প্রীতিরঞ্জন ঘোষ বলেন, চোপড়ায় কেএলও কেউ নেই। এই ঘটনায় বিজেপিই জড়িত। কারণ ওরা উত্তরবঙ্গ বিভাজন চায়। আর শুধু রাজবংশীরাই নয় সব ধর্মের সব বর্নের মানুষেরা আছেন যারা চোপড়ার ভূমিপুত্র। এটা বিজেপিরই চক্রান্ত।

যদিও পালটা বিজেপির জেলা সহ-সভাপতি সুরজিৎ সেনের দাবি, তৃণমূলের অত্যাচারে চোপড়ার মানুষের দেওয়ালে পিঠ ঠেকে গেছে। আর বিজেপি এসব সমর্থন করে না। এটা তৃণমূলেরই চক্রান্ত। অপরদিকে প্রাক্তন কেএলও মাঝিয়ালির বাসিন্দা সুশীল সিংহের দাবি, ভোটের আগে দিদি আমাদের চাকরি দেবেন বলেছিলেন। সেই আশাতেই আমরা আছি। এখন আমরা টিএমসি করি। কেএলও আর আমাদের বদনাম করতেই কেউ এই পোস্টার দিয়েছে।

Spread the love