বাসকর্মীদের হাতে খাদ্যসামগ্রী তুলে দিল উত্তর দিনাজপুর বাস মিনিবাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন

সংবাদ সারাদিন, রায়গঞ্জ: দীর্ঘ ৪৫ দিন ধরে লকডাউনের জেরে বন্ধ হয়ে আছে বেসরকারি বাস মিনিবাস। কর্মহীন হয়ে পড়েছেন উত্তর দিনাজপুর জেলার কয়েকশো বাসকর্মী। এইসব বাসকর্মীদের হাতে এককালীন খাদ্যসামগ্রী তুলে দিল উত্তর দিনাজপুর বাস মিনিবাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। রবিবার রায়গঞ্জ পৌর বাসস্ট্যান্ডে মালিক সংগঠনের অফিস থেকে বেসরকারি বাস ও মিনিবাসের চালক, কন্ডাক্টর এবং অ্যাসিস্ট্যান্টদের হাতে খাদ্যসামগ্রী তুলে দিলেন বাস মালিকেরা। এই খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক প্লাবন প্রামানিক ও সুশান্ত বিশ্বাস সহ জেলার বাস মালিকেরা।

দীর্ঘদিন ধরে লকডাউনের জেরে বন্ধ হয়ে পড়ে রয়েছে রাজ্যের গণপরিবহণ ব্যবস্থা। সারা রাজ্যের সাথে সাথে কর্মহীন হয়ে পড়েছেন বাসকর্মীরা। রোজগার বন্ধ হয়ে চরম অনিশ্চয়তার মুখে পড়েছেন বাস মিনিবাসের মালিকেরাও। তবুও তাঁদের বাসে কর্মরত চালক, কন্ডাক্টর ও বাসকর্মীদের দুর্বিষহ অবস্থা দেখে বাস মালিকদের সংগঠনের পক্ষ থেকে এককালীন খাদ্যসামগ্রী হিসেবে চাল, ডাল, আলু, সোয়াবিন, সরষের তেল ও লবন প্রদান করা হল। মালিকদের কাছ থেকে এই খাদ্যসামগ্রী হাতে পেয়ে ভীষণ খুশী কর্মহীন বাসকর্মীরা।

উত্তর দিনাজপুর বাস মিনিবাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্লাবন প্রামানিক জানিয়েছেন, লকডাউনে বাস চলাচল বন্ধ থাকায় আমরা নিজেরাও ক্ষতিগ্রস্ত। কিন্তু দিন আনা দিন খাওয়া এই বাসকর্মীদেত অবস্থা আরও খারাপ। মানবিকতার দিক দিয়ে বাসকর্মীদের পাশে দাঁড়ানোর জন্য যতটুকু পেরেছি এই খাদ্যসামগ্রী দিয়ে সাহায্য করার উদ্যোগ নেওয়া হয়েছে। বাস মালিকদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন রায়গঞ্জের বাসিন্দারা।

Spread the love