চোপড়ায় জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, উভয় পক্ষের জখম ৫

সংবাদ সারাদিন, চোপড়া: জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে উভয়পক্ষের জখম ৫ জন। ঘটনায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়েছে এলাকায়। সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের কালিয়াগছ মোড়ে PWD এলাকার ঘটনা। ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা যায়, কালিয়াগঞ্জ মোড় এলাকায় রাজ্য সড়কের ধারে বেশ কয়েক বিঘা PWD জমি দীর্ঘদিন ধরে পড়ে রয়েছে। সেখানে স্থানীয়রা অল্পবিস্তর সবজি চাষ করে আসছেন বিগত দিন থেকেই। স্থানীয় বাসিন্দা পরিতোষ দেবনাথ তার মেয়ের বিয়ের জন্য PWD সংলগ্ন ১৩ শতক খতিয়ানভুক্ত জমি নঈমুল হক নামে এক ব্যক্তিকে বিক্রি করার জন্য বায়না নামা করেন। আজ সেই PWD জমি সমেত খতিয়ানভুক্ত জমির দখল নিতে গেলে স্থানীয় কালিয়াগছ গ্রামের মসিরুদ্দিন সহ ব্যবসায়ীরা বাধা দেন।

তাদের দাবি বাইরে থেকে এসে কিছু লোক এই এলাকার PWD জমি দখল করার চেষ্টা করছে। তাই আমরা বাঁধা দেই। এই নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এই সংঘর্ষের মধ্যে পড়ে নঈমুল হক সহ তিন জন জখম হন এবং স্থানীয় বাসিন্দা মসিরুদ্দিনের দুইজন রক্তাক্ত জখম হয়। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ওই এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে সমস্ত দোকানপাট বন্ধ, চলছে পুলিশি টহল।

Spread the love