মানিকচকে বৃদ্ধার শ্মশান যাত্রায় বাজল ডিজে, উড়ল আবির

সংবাদ সারাদিন, পরিতোষ সরকার, মালদা: শ্মশান যাত্রা বাজল ডিজে উড়ল আবির।বৃদ্ধার মৃত্যুতে আনন্দে মাতল পরিজন থেকে শুরু করে গ্রামবাসীরা। শ্মশান যাত্রা এমন বিরল দৃশ্য ঘিরে হতবাক পথচলতি মানুষ। মঙ্গলবার এমনই ঘটনা সামনে এসেছে মানিকচক থানার মথুরাপুর এলাকায়। ১০৫ বছর বয়সে বৃদ্ধার মৃত্যুতে আনন্দ পরিজনদের।

স্থানীয় সূত্রে জানা গেছে, মৃত বৃদ্ধার নাম অহিল্লা ঘোষ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৫ বছর। মথুরাপুর অঞ্চলের গোয়ালপাড়া এলাকার বাসিন্দা। আর এতেই আনন্দ আত্মীয় পরিজনদের। ঠাকুরমার মৃত্যুতে আনন্দে মেতে ওঠে বৃদ্ধার পৌত্ররা। দীর্ঘ সময় ধরে পরিবারকে আগলে রেখেছিলেন এই বৃদ্ধা। বয়সের সাথে বৃদ্ধার ছয় পুত্র সন্তানদের মধ্যে জীবিত তিন সন্তান। বড় পরিবারের এতদিন আগলে ধরে ছিলেন বৃদ্ধা। তবে শেষমেশ মঙ্গলবার সকালে ঐ বৃদ্ধার মৃত্যু হয়। তবে তার মৃত্যুতে শোক জ্ঞাপনের বদলে আনন্দে মেতে ওঠে পরিজনরা।

মঙ্গলবার বিকেল নাগাদ বৃদ্ধার শ্মশান যাত্রা বের হয়। যে শ্মশানযাত্রায় ডিজে ব্যান্ড বাজনা আবির সহ বিভিন্ন সামগ্রী মাধ্যমে আনন্দ পড়তে লক্ষ্য করা যায় পরিজনদের। গ্রামবাসীদের সাথে নিয়ে কয়েকশো মানুষের ভিড় নাচতে নাচতে গোটা মথুরাপুর এলাকায় পরিক্রমা করে এই শ্মশান যাত্রা।

মৃত বৃদ্ধার পৌত্র মানিক ঘোষ জানান, এতটা বয়স সচরাচর মানুষ এখন খুব কম বাঁচে। ঠাকুমার এত বয়স ধরে পরিবারের সঙ্গে যুক্ত রয়েছেন। চোখের সামনে অনেক কাউকে চলে যেতেও দেখেছেন। জীবনের যত সক বেঁচে থাকা দেখেছে ঠাকুরমা। তার মৃত্যুতে আনন্দ করছে গোটা পরিবারের সদস্যরা। এতটা সময় বেচে থেকে জীবনের সব স্বাদই বুঝেছে তাই আনন্দের সাথে ঠাকুমাকে বিদায় দেওয়া হচ্ছে।

Spread the love