ছক ভেঙে শিলিগুড়িতে গ্রেফতার ২, বাজেয়াপ্ত নিষিদ্ধ কপ সিরাপ ও ট্যাবলেট

সংবাদ সারাদিন, শিলিগুড়ি: সিকিম ও ভিন রাজ্যের মধ্যে পাচারের চক্র ভেঙে শিলিগুড়িতে দুই নেশা কারবারিকে গ্রেফতার করল পুলিশ। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে শিলিগুড়ি স্পেশ্যাল অপারেশন টিম ও গোয়েন্দা বিভাগ যৌথ অভিযান চালিয়ে নেশা সামগ্রী ডেরায় পৌঁছনোর আগেই বাজেয়াপ্ত করা নিষিদ্ধ কপ সিরাপ ও ট্যাবলেট। শনিবার রাত ১০টা নাগাদ অভিযান চালিয়ে দীপক পাল ও গণেশ সাহা নামে দু’জনকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শিলিগুড়ি রবীন্দ্র নগর এলাকার একটি গুদামে বেশ কিছুদিন যাবৎ অন্য রাজ্য থেকে নেশা সামগ্রী মজুদ করা হত। এরপর সেখান থেকে ফের সিকিম বা ভিন রাজ্যে পাচার করা হত নেশাদ্রব্য। এই পুরো কাজে শিলিগুড়ি শহরের ওই গুদামে মজুদ করে করিডর হিসেবে ব্যবহার করত দুষ্কৃতীরা। সিকিম নিবাসী নেশা পাচার কারবারি যুক্ত দর্জি তামাংকে গ্রেফতারির সূত্রে এই পুরো চক্র পুলিশের সামনে আসে। গোপন সূত্রে শিলিগুড়ি স্পেশ্যাল অপারেশনের টিম জানতে পারে শহরের জনবসতি এলাকাই রয়েছে গুদাম। সেখানেই নিষিদ্ধ কাপ সিরাপ ও নিষিদ্ধ ট্যাবলেট ওষুধের নাম করে মজুদ করা হত। ওষুধের বাক্স থাকায় ভ্রুনাক্ষরেও টের পেতেন না স্থানীয়রা।

সোমবার সেই ডেরায় গাড়ি পৌঁছতেই গাড়িতে থাকা প্রচুর
নেশা সামগ্রী সমেত গাড়িটিকে বাজেয়াপ্ত করার পাশাপাশি পাচার কারবারি সঙ্গে যুক্ত গণেশ ও দীপককে পাকড়াও করে পুলিশ। তাদের হেফাজত থেকে ৯টি কার্টুনে ১৪০বোতল কপ সিরাপ। যা মোট ১৪,৪০০ লিটার এবং ৭০ প্যাকেট নিষিদ্ধ ট্যাবলেট বাজেয়াপ্ত করে পুলিশ। জানা গিয়েছে এই দুই শহরের নেশা জগতের নামজাদা প্যাডলার। শিলিগুড়ি ও সিকিমে কারবারিদের কাছে নেশা সামগ্রী যেত এই দুই প্যাডলারের ডেরা থেকে।

Spread the love