জমি বিবাদে বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ, ইটাহারে আহত ২

সংবাদ সারাদিন, ইটাহার: শরিকী জমি বিবাদের জেরে রাতের অন্ধকারে এক ব্যক্তির বাড়িতে আগুন লাগিয়ে দেওয়াকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়াল এলাকায়। সোমবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইটাহার থানার কাপাশিয়া অঞ্চলের বিরনগর বোচকাপাড়া গ্রামে। বাড়িতে আগুন লেগে দুই জন পরিবারের সদস্য গুরুতর আহত হয় এবং বাড়িতে থাকা একাধিক গবাদিপশুর মৃত্যু হয়। পরিবারের সদস্যরা ইটাহার থানায় ঘটনার লিখিত অভিযোগ করেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, বিরনগর বোচকাপাড়া গ্রামের বাসিন্দা সবিজ উদ্দিন আহমেদ ও তাঁর স্ত্রী ফাতেমা বিবি তাঁর ছেলে বউমা সহ অন্যান্য পরিবারের সদস্যদের নিয়ে পৃথক দুটি ঘরে গতকাল রাতে ঘুমিয়ে ছিল। এরপর গভীর রাতে কে বা কারা বাড়িতে আগুন ধরিয়ে দেয়। বাড়িতে আগুন লেগেছে দেখে ঘর থেকে বাইরে বেরিয়ে আসতে গেলে দেখে মূল গেট বাইরে থেকে বন্ধ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।

তবে প্রতিবেশিদের তৎপরতায় ঘরের জানালা ভেঙে পরিবারের লোকজনকে উদ্ধার করে বাইরে এনে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু তার আগেই বাড়ি সবস্ব পুড়ে ছাই হয়ে যায়। সবিজউদ্দিন আহমেদ ও তাঁর ছেলে ইজুল আলি আহত হন। এদিন সকাল বেলা খবর পেয়ে কাপাশিয়া অঞ্চল তৃণমূল কংগ্রেস সভাপতি হুসেন আলি সহ অন্যান্য নেতৃবৃন্দ এবং এলাকার পঞ্চায়েত সদস্য ক্ষতিগ্রস্ত সর্বহারা পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন। এদিন ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন ইটাহার থানায় এসে পাশ্ববর্তী জামালপুর গ্রামের তাদের আত্বীয় মিনাজ আলি ও বাহাদুর আলি সহ অন্যদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে।

পরিবারের সদস্যদের অভিযোগ শরিকী আত্মীয়রা আগুন ধরিয়েছে। কারণ বেশ কিছু দিন ধরে তারা জমি জায়গা নিয়ে গন্ডগোল করছে। তাদের কাছ থেকে জোর করে জমি দখল করে নিতে চাইছে। আমরা বাঁধা দিয়ে আসছি বলে গতকাল রাতে আগুন ধরিয়ে দিয়েছে। ঘটনার ফলে এই পরিবারের কয়েক লক্ষ টাকার মূল্যবান জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে। ইতিমধ্যে অভিযোগের ভিত্তিতে ইটাহার থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

Spread the love