কালিয়াগঞ্জ মালগা গ্রাম পঞ্চায়েতের বিজেপি প্রধানের অপসারণ ঘটালো তৃণমূল

সংবাদ সারাদিন, কালিয়াগঞ্জ: ভোটাভুটির মাধ্যমে কালিয়াগঞ্জের মালগা গ্রাম পঞ্চায়েতের বিজেপি প্রধান কলাবতি বর্মণের অপসারণ ঘটালো তৃণমূল। বুধবার কালিয়াগঞ্জ ব্লক প্রশাসনের ব্যবস্থাপনায় তলবি সভার আয়োজন করা হয় মালগা পঞ্চায়েতে। কড়া পুলিশি প্রহরায় এই তলবি সভায় বিদায়ী প্রধান সহ দুই শিবিরের সকল সদস্য অংশ নিয়েছিল।

এদিন ভোটাভুটিতে অনাস্থার পক্ষে ১০ এবং বিপক্ষে ৯ টি ভোট পড়ে। মোট ১৯ সদস্য বিশিষ্ট মালগা পঞ্চায়েতে বিজেপির ছিল ৭ সদস্য, কংগ্রেসের ৪ জন, সিপিআইএম ১ জন, তৃণমূলের ৭ জন সদস্য। ২০১৮ সালে কংগ্রেসকে পাশে নিয়ে এই পঞ্চায়েতের বোর্ড গড়েছিল বিজেপি। নির্ধারিত সময়ে তৃণমূল শিবিরের মোট ১০ সদস্য এবং বিজেপি ও কংগ্রেস শিবিরের ৯ সদস্য তলবি সভায় উপস্থিত হয়ে ভোটাভুটি অনিবার্য হয়ে পরে।

১০-৯ ভোটে মালগা পঞ্চায়েতের বিজেপি প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পাশ হওয়ার খবর আসতেই পঞ্চায়েত অফিসের বাহিরে উৎসবে মেতে উঠে তৃণমূল নেতাকর্মীরা। কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল সভাপতি নিতাই বৈশ্যর নেতৃত্বে এদিন বরুনা পঞ্চায়েতের বাহিরে হাজির ছিলেন প্রদেশ তৃণমূল সম্পাদক অসীম ঘোষ, পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার, শহর তৃণমূল সভাপতি সুজিত সরকার সহ প্রমুখ।

Spread the love