দলীয় প্রধানকে অপসারণের দাবিতে ইটাহার বিডিও অফিসে ধরনায় তৃণমূলের পঞ্চায়েত সদস্যরাই

সংবাদ সারাদিন, ইটাহার: শাসক দলের প্রধানকে অপসারণের দাবিতে বিডিও অফিসের মূল গেটে ধরনায় বসল তৃণমূলের পঞ্চায়েত সদস্যরাই। বৃহস্পতিবার গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে আনা অনাস্থাকে উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লক প্রশাসনের তরফে মুলতবি না করায় আজকে পঞ্চায়েত সদস্যদের এই ধরনা কর্মসূচি বলে জানা যায়।

উল্লেখ্য, উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের মারনাই গ্রাম পঞ্চায়েতে ১৯টি আসনে নির্বাচন হলেও বিজেপি ও কংগ্রেস একটি করে আসন পায়। পরবর্তীতে কংগ্রেসের পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগ দেওয়ায় ১৮টি আসন হয় তৃণমূলের। ফলে তৃণমূল বোর্ড গঠন করে পঞ্চায়েত প্রধান হয় লক্ষ্মী রবিদাস। বিগত আরাই বছর পঞ্চায়েত চললেও বিগত আরাই বছর পর গত তিন মাস আগে পঞ্চায়েত প্রধান লক্ষ্মী রবিদাসের বিরুদ্ধে নানান অভিযোগ এনে মারনাই গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান সহ ১৪জন পঞ্চায়েত সদস্য অনাস্থা পেশ করে ইটাহার ব্লকের বিডিও আবুল আলা মাবুদ আনসারের কাছে। তারপরেও ব্লক প্রশাসন এই বিষয়ে টাল বাহানা করেতে থাকায় ওই ১৪জন পঞ্চায়েত সদস্যরা হাইকোর্টে আপিল করে এবং মহামান্য আদালত তাদের দিকে রায় দান করে। কিন্তু তারপরেও এই বিষয়ে ইটাহার ব্লক প্রশাসন উদাসীন। এমন অবস্থায় পঞ্চায়েতে নতুন প্রধান সহ বোর্ড গঠন না হওয়ায় পঞ্চায়েত দফতরের কাজ কর্ম থমকে আছে। এমনকি মারনাই অঞ্চলের সাধারণ মানুষ সরকারি উন্নয়ন মূলক কাজ থেকে বঞ্চিত হচ্ছে। তাই আজকে বিডিও অফিসের গেটে ধরনায় বসা বলে জানা যায় অভিযোগকারী উপ-প্রধান সহ অন্যান্য পঞ্চায়েত সদস্যদের তরপফে।

তবে প্রশাসনের গাফিলতিতে নতুন প্রধান করা সহ বোর্ড গঠনের কাজ না এতদিনে না হওয়ায় এদিন ধরনা কর্মসূচিতে উপস্থিত উপ-প্রধান সফিলুদ্দিন সরকার, অঞ্চল তৃণমূল কংগ্রেস সভাপতি মহম্মদ মুসা, অঞ্চল যুব তৃণমূল কংগ্রেস নেতৃত্ব আনসারুল হক সহ অন্যান্য নেতৃত্বরা সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ধরনা চালিয়ে যাওয়ার হুশিয়ারি দেন। যদিও এদিন বিডিও না থাকায় ঘণ্টা খানেক আন্দোলন চলার পর ব্লক যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক জাহেরুল ইসলাম পঞ্চায়েত সদস্যেদের সমস্যা সমাধানের আশ্বাস দিলে আন্দোলন তুলে নেন। যদিও তিনি এদিন সংবাদ মাধ্যমের সামনে কিছু বলতে চান নি যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক জাহেরুল ইসলাম।

Spread the love