হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে অক্সিজেন প্লান্ট উদ্বোধন করলেন জেলাশাসক

সংবাদ সারাদিন, মালদা: মালদার হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক গ্রামীণ হাসপাতালে অক্সিজেন প্লান্ট উদ্বোধন করলেন মালদা জেলার জেলাশাসক রাজষি মিত্র। এছাড়াও এদিন তিনি হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক হাসপাতালের প্রতিটি ওয়ার্ড এবং ভ্যাক্সিনেশন সেন্টার ঘুরে দেখেন। হাসপাতালে চিকিৎসক এবং রোগী কল্যাণ সমিতির সদস্যদের সঙ্গেও কথা বলেন। এদিনের অক্সিজেন প্লান্ট উদ্বোধন অনুষ্ঠানে জেলাশাসক ছাড়াও উপস্থিত ছিলেন মহকুমা শাসক কল্লোল রায়, সিএমওএইচ চিকিৎসক শৈবাল ব্যানার্জি, হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক বিডিও অনির্বাণ বসু, হরিশ্চন্দ্রপুর থানার আইসি সঞ্জয় কুমার দাস, বিধায়ক তজমুল হোসেন সহ আরও অনেকে।

প্রসঙ্গত, বিগত দুই মাস আগে হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে এই অক্সিজেন প্লান্ট বসাবার সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন। জেলার সীমান্তবর্তী থানা এলাকা হওয়ায় করোনা পরিস্থিতির মধ্যে অক্সিজেন নিয়ে সংকট দেখা দিয়েছিল এলাকায়। জেলা একমাত্র গাজোল ব্লক থেকে অক্সিজেন সরবরাহ করা হতো জেলার বিভিন্ন এলাকায়। সেখান থেকে সিলিন্ডারে অক্সিজেন ভরে নিয়েছে রোগীদের দেওয়া হতো। এটা অনেকটাই ব্যয় সাপেক্ষ এবং সময় সাপেক্ষ। এই পরিস্থিতি মোকাবিলা করার জন্যই এবার হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে অক্সিজেন প্লান্ট বসানো হল।

এদিন অক্সিজেন প্লান্ট উদ্বোধন করতে এসে জেলাশাসক রাজষি মিত্র জানান, উন্নতমানের অক্সিজেন প্লান্ট হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে বসানো হয়েছে। এই প্ল্যান্টের থেকে সরাসরি বাতাস থেকে অক্সিজেন সংগ্রহ করে রোগীদের বেডে পৌঁছে দেওয়া হবে। হরিশ্চন্দ্রপুর হাসপাতলে আরও কিছু পরিকাঠামোগত সমস্যা রয়েছে সেগুলো আমরা প্রশাসনিক স্তরে সমস্যা নিরসনের চেষ্টা করছি। জেলায় আরও দুটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে এ ধরনের অক্সিজেন প্লান্ট বসানো হবে। যাতে জেলায় করোনা পরিস্থিতির মধ্যে অক্সিজেনের ঘাটতি মেটানো সম্ভব হয়।

Spread the love