রাজ্য সড়ক সারাইয়ের দাবিতে ইটাহারে টায়ার জ্বালিয়ে অবরোধ-বিক্ষোভ বাসিন্দাদের

সংবাদ সারাদিন, ইটাহার: বেহাল কঙ্কালসার রাজ্য সড়ক সারাইয়ের দাবিতে টায়ার জ্বালিয়ে বাশের ব্যারিকেড করে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল এলাকার বাসিন্দা থেকে শুরু করে ব্যবসায়ীরা। বুধবার দুপুরে এমনি ঘটনায় চাঞ্চল্য ছড়াল উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের চাঁচল-বালুরঘাট রাজ্য সড়কের সদর ইটাহার উত্তরপাড়া এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় ইটাহার থানার পুলিশ সহ ব্লক প্রশাসনের আধিকারিকরা। অবশেষ উপস্থিত প্রশাসনের আধিকারিকদের আশ্বাসে দীর্ঘক্ষণ পর অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

উল্লেখ্য, চাঁচল-বালুরঘাট রাজ্য সড়ক সম্প্রসারণের কাজ চালু হয় বেশ কয়েক বছর আগে। কাজ কিছুটা সম্পূর্ণ হলেও বর্তমানে কাজ বন্ধ রেখেছে ঠিকাদার সংস্থা। এই দুই জেলার সংযোগকারী ব্যস্ততম রাস্তা দিয়ে দিনে প্রায় কয়েক হাজার যানবাহন চলাচল করে। ফলে কাজ সম্পূর্ণ না হওয়াই খানা খন্দে ভরা রাস্তার পাথর বেরিয়ে কঙ্কারসার অবস্থায় পরিণত হয়েছে। এমনকি রাস্তায় নিয়মিত জল না দেওয়ার ফলে গাড়ি চলাচলের ফলে ব্যাপক ধুলার জন্য নাজেহাল হয়ে পরেছেন ইটাহার সদর পোরষা থেকে উত্তর পাড়া পর্যন্ত প্রায় দুই কিলো মিটার পথ চলতি মানুষ সহ ব্যবসায়ীরা। রাস্তা বেহাল হওয়ার ফলে মাঝে মধ্যে টোটো বাইক দুর্ঘটনা ঘটে। এমনকি রাস্তার পাথর ছিটকে এসে আহত হন পথচলতি সাধারণ মানুষরা। এর ফলে দীর্ঘদিন ধরে সমস্যা হচ্ছে সকলের।

বারংবার প্রশাসনকে জানিয়েও কোন সমস্যা সমাধান হয়নি। তাই আজকে এলাকার বাসিন্দা সহ ব্যবসায়ী ও পথ চলতি সাধারণ মানুষরা একত্রিত হয়ে রাস্তা মেরামত সহ নানান সমস্যা সমাধানের দাবিতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান। অবরোধের জেরে ইটাহার ও বালুরঘাটমুখী বহু যানবাহন আটকে পরে রাস্তায়। খবর পেয়ে ঘটনাস্থলে যান ইটাহার থানার ট্রাফিক ওসি অভিজিৎ দত্ত সহ থানার অন্যান্য পুলিশ আধিকারিক সহ ইটাহার গ্রাম পঞ্চায়েতের প্রধান অশোক বর্মণ এবং এক্সিকিউটিভ অফিসার ফরিকূল আজম। উপস্থিত প্রশাসনের আধিকারিকরা বিক্ষোভকারীদের সমস্যা সমাধানের আশ্বাস দিলে ঘণ্টা খানেক পর অবরোধ তুলে নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

Spread the love