টোটোর ভাড়া কমানোর দাবিতে হরিরামপুরে পথ অবরোধ

সংবাদ সারাদিন, হরিরামপুর: টোটোর ভাড়া কমানোর দাবিতে পথ অবরোধ হরিরামপুরে। শনিবার হরিরামপুর ব্লকের অন্তর্গত সুন্দইল গ্রামের মানুষজন হরিরামপুর-ইটাহার রাজ্য সড়কে উপর অবস্থিত সুন্দইল মোড়ে টোটো আটকে পথ অবরোধ করে। এর ফলে হরিরামপুর যাতায়াতকারী সমস্ত গাড়ি দাঁড়িয়ে পড়ে। অবরোধের জেরে নাকাল হতে হয় নিত্যযাত্রীদের। এর পাশাপাশি পথচলতি টোটো দাঁড় করিয়ে রাখা হয়। সেই সব টোটোতে ভ্রমণকারী যাত্রীদের সমস্যায় পড়তে হয়।

সুন্দইল গ্রামের রাসেল ইসলাম নামক এক স্থানীয় বাসিন্দা বলেন, টোটোতে উঠলেই ১০ টাকা ভাড়া দিতে হচ্ছে। দিনের পর দিন টোটো ভাড়া বেড়েই চলেছে। প্রতিদিন বিভিন্ন গ্রাম থেকে বহু ছাত্র-ছাত্রী হরিরামপুরে দিনে দুবার প্রাইভেট পড়ার জন্য যাতায়াত করে। দু চারবার যাতায়াত করার ফলে দশ টাকা করে টোটো ভাড়া হবার সুবাদে প্রায় ৪০ টাকা ভাড়া দিতে হয়।

টোটো চালকদের দাবি ভাড়া বেশি চাইলে সকলে সেই ভাড়া দেন না। একজন যাত্রী নিয়েও যাতায়াত করতে হয়। ভাড়া বেশি চাইলে আবার টোটো চালকদের হেনস্তার শিকার হতে হয়। তাই এর প্রতিবাদে আজ পথ অবরোধ করেন বাসিন্দারা। প্রায় ১ ঘণ্টা অবরোধ হলেও হরিরামপুর থানার পুলিশ অবরোধকারীদের সাথে কথা বলেনি। কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার টোটো চালক ও অবরোধকারীদের নিয়ে আলোচনায় বসবার আশ্বাস দিলে অবরোধকারীরা অবরোধ তুলে নেন এবং তারা আলোচনায় বসার জন্য থানায় চলে আসে।

এ প্রসঙ্গে আইএনটিটিইউসি পরিচালিত টোটো ইউনিয়নের সভাপতি সুপম ঘোষ জানান, হরিরামপুর ব্লকের অন্তর্গত কোন রুটে টোটোর ভাড়া বৃদ্ধি করা হয়নি। বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। তবে আলোচনা মাধ্যমে সমস্যার সমাধান করা হবে।

Spread the love