মালদায় পৃথক ৩টি বিদ্যুৎপৃষ্টের ঘটনায় মৃত্যু মহিলা সহ ৩

সংবাদ সারাদিন, মালদা: পৃথক পৃথক বিদ্যুৎপৃষ্টের ঘটনায় মৃত্যু হল এক মহিলা সহ তিন জনের। মৃতদেহগুলি আনা হল ময়নাতদন্তে মালদা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে। প্রথম ঘটনাটি ঘটেছে বিদ্যুৎ দফতরের গাফিলতিতে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক প্রৌঢ়ের মৃত্যু বলে অভিযোগ এলাকাবাসীর। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটে মালদা জেলার মোথাবাড়ি থানার সারাফতটোলা এলাকায়। প্রৌঢ়ের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় এলাকায়। বিদ্যুৎ দফতরের গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখান স্থানীয়রা। স্থানীয়দের অভিযোগ বুধবার বিদ্যুৎ দফতরের কর্মীরা কাজ করে যাওয়ার পর নিচে পড়েছিল বিদ্যুতের তার। সেই তারে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হয় এক প্রৌঢ়ের।

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত ওই পৌঢ়ের নাম সিদ্দিকী শেখ(৬০)। বাড়ি ওই এলাকায়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছায় মোথাবাড়ি থানার বিশাল পুলিশবাহিনী। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায় পুলিশ।
কিভাবে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রৌঢ়ের মৃত্যু হল তা তদন্ত শুরু করেছে মোথাবাড়ি থানার পুলিশ।

অপরদিকে দ্বিতীয় ঘটনাটি ঘটেছে মালদা জেলার হবিপুর থানার ঋষি পুর গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ চাঁদপুর এলাকায়। সেখানেও বিদ্যুৎ দফতরের গাফিলতি জেরে এই মহিলার মৃত্যু হয়েছে এমনটাই অভিযোগ করছেন গ্রামবাসীরা। গ্রামবাসীদের অভিযোগ গত কালকে দুপুরে বাড়ি থেকে গ্রামে খাবার জল আনতে গিয়েছিলেন সেই সময় রাস্তায় বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে ছিল। না বুঝতে পেরে ওই এলাকার তুলসী মণ্ডল নামে(৩৭)বছরের এক গৃহবধূ পা দিয়ে দেয়। ঘটনাস্থলে বিদ্যুৎপৃষ্ঠ হন ওই মহিলা। তার চিৎকারে ছুটে আসেন অন্যান্য প্রতিবেশীরাও। তড়িঘড়ি উদ্ধার করে নিয়ে যাওয়া হয় কাজল গ্রামীণ হাসপাতালে সেখানে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় ওই গৃহবধূর। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে মৃত গৃহবধূর পরিবার সহ গোটা গ্রামে।

অন্যদিকে তৃতীয় ঘটনাটি ঘটেছে মালদা জেলার গাজোল থানার নরসিংহ ডাঙ্গা এলাকায়। সেখানে গতকাল বিকেলে অন্যান্য দিনের মতো জমিতে চাষ করতে গিয়েছিলেন(৩৮)বছর বয়সে হরপ্রসাদ ভট্টাচার্য নামে এক কৃষক। সেখানে ট্রান্সফারমার তার ছিঁড়ে পড়ে ছিল। হাত দিতেই তিনি বিদ্যুৎপৃষ্ঠ হন। তার চিৎকারে আশপাশের অন্যান্য কৃষকেরা ছুটে আসেন। চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় গাজোল গ্রামীণ হাসপাতালে। পরে মালদা মেডিকেল কলেজে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় ওই কৃষকের। মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজে আনা হয়। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে মৃত কৃষকের পরিবার সহ গোটা গ্রামে।

Spread the love