শালবনিতে দাপিয়ে বেড়াচ্ছে ২৫টি দাঁতাল হাতি, আতঙ্কে বাসিন্দারা

সংবাদ সারাদিন, পশ্চিম মেদিনীপুর: একদিকে গুলাব ঝড়ের আতঙ্কে মানুষ যখন আতঙ্কের মধ্যে রয়েছেন, ঠিক সেই সময় আচমকা ২৫টি দাঁতাল হাতি শালবনি ব্লকের দুটি এলাকায় গিয়ে তাণ্ডব শুরু করেছে। রবিবার ভোর থেকেই পশ্চিম মেদিনীপুর জেলার শালবনি ব্লকের জয়নারায়নপুর গ্রামে ও আড়াবাড়ি সংলগ্ন টুঙ্গি গ্রামে ব্যাপক তাণ্ডব শুরু করেছে।

বন দফতর সূত্রে জানা যায়, যে জয়নারায়ণপুর এলাকায় ১৫টি ও টুঙ্গি গ্রামে ১০টি দাঁতাল হাতি তাণ্ডব শুরু করেছে। যার ফলে ওই এলাকার বাসিন্দারা যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছেন। বন দফত পক্ষ থেকে ওই দুটি এলাকায় নজরদারি শুরু করা হয়েছে। ওই এলাকার গ্রামবাসীদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে সন্ধ্যার পর জঙ্গল এলাকার রাস্তা দিয়ে যাতায়াত করতে গ্রামবাসীদের নিষেধ করা হয়েছে বন দফতর পক্ষ থেকে। ঘটনাস্থলে বন দফতরের কর্মীরা রয়েছে। তবে যেভাবে ওই দুটি এলাকায় দাঁতাল দাপিয়ে বেড়াচ্ছে তাতে যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছেন গ্রামবাসীরা।

ঘরবাড়ির ক্ষতির পাশাপাশি ফসলের ক্ষতির আশঙ্কা করছেন গ্রামবাসীরা। যখন ঝড় ও বৃষ্টিতে জনজীবন স্তব্ধ হতে বসেছে, ঠিক সেই সময় হাতির আগমনে ওই এলাকার বাসিন্দা রীতিমতো আতঙ্কের মধ্যে রয়েছেন। খাবারের সন্ধানে লোকালয়ে ঢুকে পড়ছে দাঁতাল হাতির দল। তাই প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছেন পশ্চিম মেদিনীপুর জেলার শালবনি ব্লকের ওই দুটি এলাকার বাসিন্দারা।

Spread the love