ঘাটালের ঝুমি নদীর উপর বাঁশের সাঁকো ভেঙে পড়ে গেল ৭০ জন, আহত ৩

সংবাদ সারাদিন, পশ্চিম মেদিনীপুর: মঙ্গলবার বেলা সাড়ে ১১টা নাগাদ ঘটনাটি ঘটে পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল থানার মনশুকা এলাকায় ঝুমি নদীর উপর। স্থানীয় সূত্রে জানা যায়, যে হরিনাম সংকীর্তনের শোভাযাত্রা নিয়ে মনশুকা এলাকায় ঝুমি নদীর উপর ঘোড়ই ঘাটের বাঁশের সাঁকো দিয়ে এক সঙ্গে যখন বহু মানুষ যাচ্ছিল সেই সময় হুড়মুড় করে বাঁশের সাঁকোটি ভেঙ্গে পড়ে।

যার ফলে ওই শোভাযাত্রায় থাকা প্রায় ৭০ জন নদীতে পড়ে যায়। যাদের মধ্যে বেশিরভাগ ছিল মহিলা ও শিশু। স্থানীয় বাসিন্দারা ছুটে এসে উদ্ধারের কাজ শুরু করে। নদীতে জল কম থাকায় সকলকে উদ্ধার করা সম্ভব হয়। বেশ কয়েকজন আহত হলেও তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে ঘাটাল মহকুমা হাসপাতালে নিয়ে এসে ভরতি করা হয়। একসঙ্গে বেশি মানুষ ওই বাঁশের সাঁকোর উপর উঠে পড়ায় ভার না নিতে পেরে বাঁশের সাঁকোটি ভেঙে পড়ে বলে স্থানীয় বাসিন্দারা জানান।

এরপর ওই বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি খতিয়ে দেখার কাজ শুরু হয়েছে। তবে ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। নদীতে পড়ে যাওয়া সকলের বক্তব্য হরি একমাত্র বাঁচিয়েছেন। তাই আমরা নদীতে পড়ে গিয়েও প্রাণে বেঁচেছি। ওই বাঁশের সাঁকো দিয়ে প্রতিদিন বহু মানুষ যাতায়াত করেন। বাঁশের সাঁকোটি ভেঙে যাওয়ায় সমস্যায় পড়েছেন ঝুমি নদীর দুই পারের বাসিন্দারা।

Spread the love