করোনায় আক্রান্ত মানিকচক এনায়েতপুর উচ্চ বিদ্যালয়ের ক্লার্ক, আতঙ্কে শিক্ষক-শিক্ষিকা সহ পড়ুয়ারা

সংবাদ সারাদিন, মালদা: বিদ্যালয়ের ক্লার্ক করোনা আক্রান্ত। এই খবর ছড়িয়ে পড়তেই বিদ্যালয়ের ছাত্র ছাত্রী শিক্ষকদের মধ্যে ছড়াল চাঞ্চল্য। এমনই ঘটনা সামনে এসেছে মালদা মানিকচক থানার অন্তর্গত এনায়েতপুর উচ্চ বিদ্যালয়ে। গোটা পরিস্থিতিতে তৎপরতার সাথে বিদ্যালয় স্যানিটাইজ করার কাজ শুরু করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। তবে আতঙ্ক রয়েছে শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদের মধ্যে। এনায়েতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান ক্লার্ক গোপাল চন্দ্র মণ্ডল। আর তিনি করোনায় আক্রান্ত এই রিপোর্ট আসতেই বুধবার চাঞ্চল্য ছড়ায়।

জানা গেছে, দিন কয়েক ধরে শারীরিক অসুস্থতার মধ্যে রয়েছেন বিদ্যালয়ে ক্লার্ক। এই পরিস্থিতিতে মঙ্গলবার করোনা পরীক্ষা করেন তিনি। বুধবার দুপুরে করোনার রিপোর্ট পজেটিভ আসে। বিদ্যালয় খবর পৌঁছতেই কার্যত আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়ে যায়। ওই ক্লার্কের সংস্পর্শে আসা শিক্ষক সহ বিদ্যালয়ের অন্যান্য অশিক্ষক কর্মীদের কোয়ারেন্টাইন করা হয়েছে। তবে বিদ্যালয়ের ছাত্রছাত্রী সহ শিক্ষকদের মধ্যে করোনা ছড়িয়ে পড়ার আতঙ্ক কার্যত চাঞ্চল্য সৃষ্টি করেছে এলাকা জুড়ে।

করোনা পরিস্থিতি লকডাউনের পার করে প্রায় দুই বছর পর বিদ্যালয় পঠন-পাঠন প্রক্রিয়া শুরু হয়েছে। গোটা পরিস্থিতিতে সতর্ক সচেতনতা নির্দেশ রয়েছে। তারই মাঝে বিদ্যালয়ের ক্লার্কের করোনা আক্রান্তের ঘটনা রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে দিয়েছে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিদ্যালয়ে আসেননি মালদা শহরের বাসিন্দা ক্লার্ক গোপাল বাবু। বুধবার দশম ও দ্বাদশ শ্রেণির ৩৫% ছাত্র-ছাত্রীদের নিয়ে পঠন-পাঠন প্রক্রিয়া চলছে এনায়েতপুর উচ্চ বিদ্যালয়ে।এদিন বিদ্যালয়ের ২৮ জন শিক্ষক শিক্ষিকা ও তিনজন অশিক্ষক কর্মী উপস্থিত রয়েছেন। বাকি শিক্ষকরা যারা সম্প্রতি ওই ক্লার্কের সংস্পর্শে এসেছিলেন তারা ইতিমধ্যে কোয়ারান্টাইন করে দেওয়া হয়েছে।

যদিও বুধবার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনুপস্থিতির মধ্যেই স্যানিটাইজার করার কাজ শুরু হয়েছে বিদ্যালয়ে। তবে স্বাস্থ্য দফতর বিদ্যালয় কর্তৃপক্ষ আগামী দিনে কি পদক্ষেপ নেই সেটাই দেখার বিষয়।

Spread the love