তপনে তৃণমূলের যোগদান পর্ব শেষে মন্ত্রী বিপ্লব মিত্র সাংবাদিক সম্মেলনের সময় ভেঙে পড়ল মঞ্চ, আহত কয়েকজন

সংবাদ সারাদিন, তপন: তৃণমূলের যোগদান পর্ব শেষে রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী বিপ্লব মিত্র সাংবাদিক সম্মেলন করার সময় হুরমুড়িয়ে ভেঙে পড়ল মঞ্চ। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের চৌরঙ্গী এলাকায়। সাংবাদিক সম্মেলনের সময় প্রচুর কর্মী সমর্থকরা মঞ্চে উঠে ভিড় করে। আর সেই ভিড়ের চাপে মঞ্চের একাংশ ভেঙে পড়ে। ঘটনায় তৃণমূলের কয়েকজন কর্মী সমর্থক আহত হয়েছেন। এছাড়াও একজন সাংবাদিক আহত হয়েছেন। যা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে তপন ব্লকে। শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের বামফ্রন্টের বেশকিছু হেভিওয়েট নেতা সহ ১২০ জন বাম নেতৃত্ব তৃণমূলে যোগদান করেন। এছাড়াও প্রায় ১২ হাজার কর্মী তৃণমূলে যোগ দিয়েছে বলে জানা গিয়েছে। সেই যোগদান অনুষ্ঠানে এমন বিপত্তির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও বা কেউ গুরুতর জখম হয়নি বলে জানা গিয়েছে।

এবিষয়ে রাজ্যের কৃষি ও বিপণন মন্ত্রী বিপ্লব মিত্র বলেন, আজকে প্রায় বিপুল সংখ্যক মানুষ বাম ও বিজেপি থেকে তৃণমূলে যোগদান দিয়েছে। আগে কখনও এত বড় যোগদান দেখা যায়নি। তাই ১২ হাজার মানুষের এত বড় সভায় মানুষের চাপ ছিল। যোগদান পর্ব শেষে মঞ্চে অনেক কর্মী সমর্থক উঠে পড়ে। তার জেরে মঞ্চ ভেঙে পড়ে বিপত্তি ঘটে। যদিও বা আমরা কেউ গুরুতর আহত হয়নি। সবাই সুস্থ হয়েছে।

অন্যদিকে, আরএসপির তপন পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি তথা জেলা কমিটির নেতা আনিসুর রহমান বলেন, বর্তমানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজের যে নীতি এবং আদর্শ তা অনেকটা আমাদের সঙ্গে মিলে যায়। তাই আজকে মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে অনুপ্রাণিত হয়ে আমরা সকলে মিলে তৃণমূলে যোগদান করলাম। আমার সঙ্গে তপন ব্লকের আরও অনেক হেভিওয়েট আরএসপি নেতাই যোগদান করেছে।

অন্যদিকে, পালটা আরএসপির রাজ্য সম্পাদক বিশ্বনাথ চৌধুরী বলেন, আনিসুর রহমান এর আগে বিজেপির সঙ্গে ছিল। এছাড়াও তৃণমূল সঙ্গেও যোগাযোগ ছিল। তাই আমরা দীর্ঘদিন আগেই আনিসুর রহমানকে দল থেকে বহিষ্কৃত করেছিলাম। এছাড়াও আজকে আরএসপি থেকে যারা যোগদান করেছে তারা ক্ষমতার লোভেই যোগদান করেছে। আর আজকে তৃণমূল যে ১২ হাজার মানুষের যোগদানের কথা বলছে তা একেবারে মিথ্যে বলছেন।

জানা গিয়েছে, শুক্রবার বিকেলে তপন ব্লকের চৌরঙ্গী এলাকায় একটি যোগদানের অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী বিপ্লব মিত্র, জেলা তৃণমূল সভাপতি উজ্জ্বল বসাক, তৃণমূল নেতা প্রশান্ত মিত্র সহ জেলা তৃণমূল নেতৃত্ব ও কর্মীরা। ওই যোগদান অনুষ্ঠানে আরএসপির হেভিওয়েট নেতা সহ প্রায় ১২০ জন নেতা যোগদান করেন। উল্লেখযোগ্য আরএসপির তপন পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি আনিসুর রহমান, আরএসপির লোকাল সম্পাদক অসিত কুমার ধর, আরএসপির প্রাক্তন জেলা পরিষদ মেম্বার নন্দলাল ঘোষ, আরএসপি নেতা হাফিজউদ্দিন সরকার, আব্বাস আলী মিয়া, দ্বিগেন্দ্রনাথ বর্মণ, মারিয়াম হেমব্রম সহ বিভিন্ন নেতৃত্বরা যোগদান করেছে। এছাড়াও বিজেপি থেকেও একাংশ কর্মী ওই সভায় যোগ দিয়েছে বলে জানা গিয়েছে। এদিকে নব্য যোগদানকারীদের হাতে দলীয় পতাকা তুলে দেন বিপ্লব মিত্র। এরপরে সাংবাদিক সম্মেলন করার পরে মঞ্চে ভেঙে ঘটে বিপত্তি।

Spread the love