ইটাহারের বিধায়কের নামে ভূয়ো ফেসবুক একাউন্ট খুলে প্রতারণার ফাঁদ, অভিযোগ জানাল সাইবার ক্রাইম থানায়

সংবাদ সারাদিন, ইটাহার: ভূয়ো ফেসবুক একাউন্ট খুলে বিধায়কের নাম ও ছবি ব্যবহার করে সাধারণ মানুষের কাছে টাকা চেয়ে প্রতারণার ফাঁদ। বিষয়টি নজরে আসতেই তরিহরি সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানাল বিধায়ক। ঘটনার জেরে ব্যাপক শোরগোল পরে গিয়েছে ইটাহারে। মঙ্গলবার এমনি অভিযোগের কথা জানালেন, উত্তর দিনাজপুর জেলার ইটাহার বিধানসভার বিধায়ক মোশারফ হোসেন।

বিধায়কের অভিযোগ, গতকাল রাতে তিনি জানতে পারেন যে তার নামে কেউ সোশ্যল মিডিয়ায় ভূয়ো ফেসবুক একাউন্ট খুলে ফোন পে ইউপিআই নম্বর দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে মেসেজ করে টাকা দাবি করা হচ্ছে। পাশাপাশি সেই একাউন্ট থেকে বহু মানুষকে বন্ধুত্বের আবেদন জানিয়ে নানান কথা বলে প্রতারণার ফাঁদ পাতছে। অভিযুক্ত হিন্দী ভাষায় কথা বলছেন বলে দাবি বিধায়কের। তবে কারও নাম করে ভূয়ো ফেসবুক একাউন্ট খুলে এই ভাবে প্রতারণা করাটা আইনানুগ অবরাধ। এই ভাবে ফেক ফেসবুক অ্যাকাউন্ট খুলে এর আগেও বিভিন্ন জায়গার সাধারণ মানুষকে সর্বশান্ত করেছে অপরাধীরা।

পাশাপাশি বিধায়কের আরও অভিযোগ, এই ভূয়ো ফেসবুক অ্যাকাউন্ট থেকে অন্যজনকে ট্যাগ করে বিধায়ককে হুমকিও দেওয়া হচ্ছে। তাই এই অপরাধ মূলক বিষয়গুলি দ্রুত বন্ধ করতে এবং অভিযুক্তকে গ্রেফতার করতে ইটাহারের বিধায়ক মোশারফ হোসেন রায়গঞ্জ পুলিশ জেলার সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানিয়েছেন। পুলিশকে এই বিষয়ে কড়া পদক্ষেপ গ্রহণের আবেদন জানিয়েছেন তিনি। বিধায়কের অভিযোগের ভিত্তিতে ফেক ফেসবুক একাউন্ট ও ফোন পে ইউপিআই নম্বরের সূত্র ধরে পুরো ঘটনার তদন্ত শুরু করেছে সাইবার ক্রাইম থানার পুলিশ বলে জানা যায়।

Spread the love