লক্ষাধিক টাকার চন্দন গাছ চুরি ঘটনায় চাঞ্চল্য ঝাড়গ্রামে

সংবাদ সারাদিন, ঝাড়গ্রাম: বাছুরডোবা এলাকার এক ব্যক্তির বাড়ির সামনে থাকা একটি চন্দন গাছ দুষ্কৃতীরা চুরি করে নিয়ে যায় বলে অভিযোগ। ওই ব্যক্তি ও তার পরিবারের কেউ বাড়িতে ছিলেন না। বাড়িতে একজন কেয়ারটেকার ছিলেন। সোমবার সকালে তিনি বিষয়টি দেখতে পান। তিনি বিষয়টি প্রতিবেশীদের জানান। যার ফলে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঝাড়গ্রাম পৌরসভা সাত নম্বর ওয়ার্ডের বাছুর ডোবা এলাকার ঘটনা। ওই ব্যক্তিকে স্থানীয় বাসিন্দারা ফোন বিষয়টি জানায়। তিনি সোমবার বাড়ি ফিরে আসার পর ঝাড়গ্রাম থানায় গিয়ে লিখিত অভিযোগ জানান। যে চন্দন গাছটি দুষ্কৃতীরা চুরি করে নিয়ে গিয়েছে তার আনুমানিক মূল্য হবে লক্ষাধিক টাকা।

স্থানীয় বাসিন্দারা জানান, ওই চন্দন গাছটি বেশ পুরনো। কিছুদিন আগে কয়েকজন ওই চন্দন গাছটি কেনার জন্য এসেছিল। কিন্তু বাড়ির মালিক সে চন্দন গাছটি বিক্রি করে নি। সেই সঙ্গে স্থানীয় বাসিন্দারা বলেন এলাকায় এর আগে চন্দন গাছ চুরির ঘটনা ঘটেনি। তাই ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

ঝাড়গ্রাম থানার পুলিশ চন্দন গাছ চুরির অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে গিয়ে ওই ঘটনার তদন্ত শুরু করে। স্থানীয় বাসিন্দারা চন্দন গাছ চুরির ঘটনায় জড়িত দুষ্কৃতীদের দ্রুত গ্রেফতার করার জন্য ঝাড়্গ্রাম থানার পুলিশের কাছে দাবি জানান। পুলিশ দুষ্কৃতীদের গ্রেফতার করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে বলে ওই এলাকার বাসিন্দাদের আশ্বাস দেন।

Spread the love