কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র থেকে চুরি যাওয়া সামগ্রী উদ্ধার সহ ইটাহারে গ্রেফতার ৩

সংবাদ সারাদিন, ইটাহার: কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র থেকে চুরি যাওয়া সামগ্রী উদ্ধার সহ ৩ যুবককে গ্রেফতার করল ইটাহার থানার পুলিশ। শনিবার উত্তর দিনাজপুর জেলার ইটাহার থানার পুলিশ অভিযুক্তদের রায়গঞ্জ জেলা আদালতে পেশ করে।

উল্লেখ্য, ইটাহার থানার দুর্গাপুর অঞ্চলের দুর্গাপুর সদর এলাকার একটি কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্র থেকে চলতি মাসের ১ ও ৭ই ডিসেম্বর রাতের অন্ধকারে কম্পিউটার সেন্টারে থাকা টিভি, কম্পিউটার, প্রিন্টার, স্কেনার, সাউন্ড সিন্টাম সহ একাধিক মূল্যবান সামগ্রী কম্পিউটার সেন্টারের গেটের তালা ভেঙে চুরি হয়। এরপর কম্পিটার প্রশিক্ষন কেন্দ্রের মালিক বিকাশ চক্রবর্তী ইটাহার থানার চুরির লিখিত অভিযোগ করে। সেই অভিযোগের ভিত্তিতে ইটাহার থানার আইসি মানবেন্দ্র সাহার নেতৃত্বে ইটাহার থানার পুলিশ আধিকারিক ওয়াসিম আক্রম, সুশান্ত কুন্ডু, দিপঙ্কর রায় সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা তদন্তে নেমে শুক্রবার সন্ধ্যায় ইটাহার থানার দূর্গাপুর অঞ্চলের কমলাই এলাকার বাসিন্দা পিজুস ধর ও লক্ষণ রবিদাস নামে দুই যুবকে চুরির সাথে যুক্ত সন্দেহে গ্রেফতার করে ইটাহার থানায় নিয়ে আসে।

এরপর তারা পুলিশি জিজ্ঞাসাবাদে চুরির কথা স্বিকার করে। পাশাপাশি অভিযুক্তদের জেরা করে চুরির সামগ্রী ইটাহার সদর এলাকার কোন এক ব্যবসায়ীর কাছে বিক্রি করে বলে জানতে পারে পুলিশ। সেই মোতাবেক ইটাহার থানার পুলিশ গতকাল রাতে ইটাহার সদর এলাকার এক ব্যবসায়ী পলাশ অধিকারির দোকানে হানা দিয়ে চুরি যাওয়া বেশকিছু সামগ্রী উদ্ধার করে। পাশাপাশি পুলিশ অভিযুক্ত ব্যবসায়ীকে চুরি যাওয়া সামগ্রী কেনার অপরাধে গ্রেফতার করে রাতেই থানায় নিয়ে আসে। শনিবার অভিযুক্ত তিন জনকেই রায়গঞ্জ জেলা আদালতে পেশ করে ইটাহার থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, উদ্ধার হওয়া চুরি যাওয়া সামগ্রীর আনুমানিক বাজার মূল্য প্রায় দেড় লক্ষাধিক টাকা। পাশাপাশি এই ঘটনার সাথে যুক্ত আরো কেউ আছে কি না বা চুরি যাওয়া সামগ্রী কেনার পিছনে ইটাহারের অন্য কোন ব্যবসায়ী আছে কিনা সেই বিষয়েও তদন্ত চালাচ্ছে ইটাহার থানার তদন্তকারী পুলিশ আধিকারিকরা।

Spread the love