আমেরিকার বিশ্ববিদ্যালয়ের ডক্টরেট উপাধি প্রাপ্ত নবকুমার দাসকে উষ্ণ অভ্যর্থনা জানল বালুরঘাট বিএড কলেজ কর্তৃপক্ষ

সংবাদ সারাদিন, সুজয় সরকার, বালুরঘাট:
শিক্ষা প্রসারে বিশেষ অবদান স্বরূপ আমেরিকার একটি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বালুরঘাট বিএড কলেজের পরিচালন সমিতির সভাপতি নব কুমার দাসকে ডক্টরেট উপাধীতে সন্মানিত করেছে।সম্প্রতি দিল্লিতে আয়োজিত এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নবকুমার দাসকে এই বিশেষ সম্মানে সম্মানিত করেছে। বিশেষ এই সম্মান প্রাপ্তিকে স্মরণীয় করে রাখতে সোমবার কলেজ প্রাঙ্গণে কলেজের শিক্ষক, শিক্ষা কর্মী ও পরিচালন সমিতির সদস্যরা নবকুমার দাসকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন।

এদিন অনুষ্ঠানে নিজের বক্তব্য রাখতে গিয়ে নবকুমার দাস বলেন এই সম্মান আমাকে ও আমার কাজের উৎসাহকে আরো বাড়িয়ে দিয়েছে। আগামীতে শিক্ষার প্রসারে ও সমাজের উন্নতিতে আমি আরো কাজ করে যেতে চাই। অনুষ্ঠানে উপস্থিত পরিচালন সমিতির সদস্য তথা প্রাক্তণ অধ্যাপক আশিস দাস বলেন শিক্ষার প্রসারে নববাবুর নিরলস প্রচেষ্টা ও উদ্যোগ গ্রহণ আমাদের কাছে বরাবর একটা দৃষ্টান্ত । আমি মনে করি, আমার নির্দিষ্ট বিষয়ক্ষেত্রের ডক্টরেট ডিগ্রির তুলনায় শিক্ষা প্রসারে নববাবুর এই ডক্টরেট উপাধিপ্রাপ্তি আমার কাছে অনেক বেশি প্রাসঙ্গিক।

এ প্রসঙ্গে বালুরঘাট বিএড কলেজের শিক্ষা পরামর্শদাতা তথা প্রাক্তন শিক্ষক হরিপদ সাহা বলেন আজকের দিনটি আমাদের কাছে একটা অন্য রকমের বিশেষ দিন। নবকুমার দাস ও তার সম্মান প্রাপ্তি আমাদের গর্বিত করেছে । শিক্ষার প্রসারে বিশেষ অবদান জেলার গণ্ডি পেরিয়ে দেশের বাইরেও যে সমাদৃত হয়েছে এই সম্মান তার প্রমান। শিক্ষা প্রসারে তার এই সম্মান আগামী দিনে আমাদেরও এধরনের কাজে উৎসাহিত করতে সাহায্য করবে।

শিক্ষা প্রসারের কাজে বিশেষ অবদান স্বরূপ ডক্টরেট সম্মান প্রাপ্তিতে নব কুমার দাসকে অভিনন্দন জানিয়েছেন বালুরঘাট বিএড কলেজের অধ্যক্ষ ববি মহন্ত। তার এই বিশেষ সম্মান প্রাপ্তিতে তিনি এবং কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষকও শিক্ষাকর্মী সহ প্রত্যেকেই দারুণ খুশি হয়েছেন বলে জানিয়েছেন।এ দিনের অনুষ্ঠানে কলেজের একাধিক শিক্ষক, শিক্ষা কর্মী উপস্থিত ছিলেন।

Spread the love