স্কুল খুলে পঠন-পাঠন চালুর দাবিতে ইটাহারে অবস্থান বিক্ষোভ ও গণসাক্ষর আহোরন কর্মসূচি

সংবাদ সারাদিন, ইটাহার: কোভিড বিধি মেনে স্কুল খুলে পঠন পাঠন চালু করার দাবিতে অবস্থান বিক্ষোভ ও গণসাক্ষর আহোরন কর্মসূচি পালিত হল ইটাহারে। মঙ্গলবার নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি উত্তর দিনাজপুর জেলা কমিটির তরফে এবং ইটাহার ব্লক এবিপিটিএ জোনাল কমিটির সহযোগিতায় জেলার সমস্ত ব্লকের পাশাপাশি ইটাহার ব্লকের সদর চৌরাস্তা এলাকায় এদিনের এই অবস্থান ও গণসাক্ষর আহোরন কর্মসূচির আয়োজন করা হয়।

জানা যায়, বিগত দুই বছর ধরে করোনা অতিমারীর জেরে রাজ্যের পাশাপাশি জেলার সমস্ত প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ রয়েছে। কিন্তু রাজ্য সরকারের তরফে হাট, বাজার, খেলা, মেলা, পানশালা সহ বিভিন্ন উৎসব চালু রেখেছে। কিন্তু শুধুমাত্র বিদ্যালয়ের পঠন পাঠন বন্ধ রেখে রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের মুখে ঠেলে দিয়ে একটি প্রজন্মের পারম্ভিক শিক্ষা লাভ থেকে বঞ্চিত হচ্ছে। তাই ছাত্র ছাত্রীদের স্বার্থে এদিন নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির তরফে কোভিড বিধি মেনে জেলার সমস্ত স্কুল খোলার দাবিতে ইটাহার ব্লকে অবস্থান বিক্ষোভ ও ইটাহারের পথচলতি সাধারণ মানুষ সহ পড়ুয়াদের কাছে সংগঠনের তরফে স্কুল খোলার দাবির কথা জানিয়ে গণসাক্ষর আহোরন করা হয়। পাশাপাশি এই গণসাক্ষর সম্মিলিত দাবিপত্র জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদে জমা দেওয়া হবে সংগঠনের তরফে বলে জানা যায়।

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সংগঠনের জেলা সম্পাদক কৃষ্ণেন্দু রায় চৌধুরী, জেলা কমিটির সদস্য অয়ন দত্ত, গৌড় চন্দ মন্ডল, অজয় চক্রবর্তী, ইটাহার জোনাল সম্পাদক গোলাম ইয়াসদানী, প্রাক্তন শিক্ষক সমর সরকার, অল্পনা বর্মন, অনির্বান ভট্টাচার্য সহ অন্যান্যরা।

Spread the love